মৌলভীবাজারে ৩০টি ভারতীয় মহিষ আটক


ইউএনভি ডেস্ক:

মৌলভীবাজারের বড়লেখায় সীমান্তে গরু-মহিষ চোরাচালান করতে গিয়ে প্রায়ই বিএসএফের গুলিতে আহত নিহত হয় চোরাকারবারিরা। তবুও এই রুটে থামছে না চোরাচালানের ঘটনা। এবার চোরাই পথে আসা ৩০টি ভারতীয় অবৈধ মহিষ আটক করেছে ৫২ বিজিবি।

বৃহস্পতিবার (২৫ জুন) সকালে উপজেলার সদর ইউনিয়নের গঙ্গারজল এলাকা থেকে মহিষগুলো আটক করা হয়। এ সময় পাচারকারীরা পালিয়ে যায়। বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিজিবির জুড়ী কোম্পানি কমান্ডার গোপন সূত্রের ভিত্তিতে খবর পান, বড়লেখা সীমান্তের মেইন পিলার ১৩৮২/৪-এস সংলগ্ন এলাকা দিয়ে একটি বড় ধরনের মহিষের চালান দেশের অভ্যন্তরে ঢুকেছে।

এ তথ্যের ভিত্তিতে জুড়ী কোম্পানীর টহল কমান্ডার সুবেদার মো. ইমাম হোসেনের নেতৃত্বে জুড়ী বিওপির টহল দলসহ পাশ্বর্বতী বিওসিটিলা, লাতু ও বোবারথল বিওপির যৌথ ২৪ জন বিজিবি সদস্য বৃহস্পতিবার সকালে মেইন পিলার পিলার ১৩৮২/৪- এস হতে ৭ কিলোমিটার মিটার অভ্যন্তরে বড়লেখা উপজেলার গঙ্গারজল নামক স্থানে অবস্থান নেন।

এ সময় ভারতীয় মহিষের পাল নিয়ে চোরাচালানীরা অগ্রসর হলে বিজিবি সদস্যরা তাদেরকে ধাওয়া করে ৩০টি মহিষ আটক করেন। তবে চোরাকারবারীরা পালিয়ে যায়।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গাজী শহীদুল্লাহ বলেন, বিজিবির উপস্থিতি টের পেয়ে মহিষ ফেলে চোরাকারবারীরা পালিয়ে যায়। এ সময় বিজিবি ৩০টি ভারতীয় অবৈধ মহিষ আটক করেছে, যার বাজার মূল্য ১৮ লাখ ২০ হাজার টাকা। মহিষগুলো বৃহস্পতিবার বিকেলে জুড়ী কাস্টমস অফিসে জমা দেয়া হয়েছে।


শর্টলিংকঃ