রাজশাহীতে ঝড় তুলেছে সুইসাইড চা!


আশরাফুজ্জামান সনি:

চা এর নাম সুইসাইড। শুনেই অবাক হওয়ার মতো কাণ্ড! শুধুই কি সুইসাইড চা, মিয়া খলিফা থেকে সানি লিওন চা পাওয়া যায়। শুধু তাই নয়, তার কাছে দিল দিওয়ানা চা ঐশির লেবু চা সহ অনেক প্রকারের লেবু চা পাওয়া যায়। কাশ্মীরি চা‌ থেকে শুরু করে মরিচ, পুদিনা চা সহ আরো অনেক প্রকারের চা।

রাজশাহী সাগরপাড়া বটতলার মোড়ে বছর খানেক ধরে সোহেল রানা চা বিক্রি করে আসছেন। তার কাছে প্রায় ত্রিশ প্রকারের চা পাওয়া যায়। কোন প্রকারের চা নেই তার কাছে এটাই ভাবা মুশকিল। তারমধ্যে একটি চা হচ্ছে সুইসাইড চা। কি ভাবছেন চা খেলেই সুইসাইড, না ঠিক তা নয়। তিনি চায়ের নামই দিয়েছেন সুইসাইড চা। কি নেই এই চায়ে। ঝাল থেকে শুরু করে মিষ্টি, টক প্রায় সকল ফ্লেভার আছেই চায়ে। টক-ঝাল-মিষ্টি দিয়ে সুইসাইড তৈরি চা । ঝালের পরিমাণটা একটু বেশি হওয়ায় তার এই চা এর নাম সুইসাইড চা।

তার কাছে আমরা জানতে চেয়েছি তিনি চা বানানো কোথায় থেকে শিখেছেন। জবাবে তিনি বলেন, তিনি নাকি প্রথমে দু এক প্রকারের চা বিক্রয় করা শুরু করেন। একটি দুইটি করে এখন প্রায় ত্রিশ প্রকারের চা বিক্রয় করেন। তার নিজের ভেতর থেকেই এই আইডিয়া এসেছে। তিনি নিজে থেকেই আস্তে আস্তে এই সুইসাইড চা এর ধারণা লাভ করেন।

আমরা তার কয়েকটা কাস্টমার এর কাছ থেকে তার চায়ের টেস্ট সম্পর্কে জানতে চাইলে তাদের মধ্যে কয়েকজন আমাদেরকে বলেন, তারা নাকি প্রতিদিনই তার সুইসাইড চা খেতে তার স্টলে আসেন। তার সুইসাইড চা পুরো রাজশাহী জুড়েই খ্যাত। তার সুইসাইড চায়ে ঝালের পরিমাণটা একটু বেশি হওয়ায় তিনি নাকি এই চায়ের নাম দিয়েছেন সুইসাইড। একটু বেশি পরিমাণে ঝাল এবং টক মিষ্টি দিয়ে তৈরি এই সুইসাইড চা।গার্ডেন টি হাউস, নামে এ স্টরি রাজশাহী সাগরপাড়া বটতলা মোড়ে ফুটপাতের ধারে অবস্থিত।


শর্টলিংকঃ