রাজশাহীতে বিপুল পরিমাণ ‘টাপেন্টাডল’ জব্দ : আটক ১


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে নতুন ধরণের মাদকদ্রব্য টাপেন্টাডল ট্যাবলেটসহ একজনকে আটক করেছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। শনিবার বিকেলে সহকারী পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা)  উৎপল কুমার চৌধুরীর নেতৃত্বে বিশেষ অভিযান চালিয়ে ১১ হাজার ২’শ পিস টাপেন্টাডল ট্যাবলেট জব্দ করা হয়। এ সময় রুবেল হোসেন নামের এক যুবককে আটক করে পুলিশ। রাজশাহী অঞ্চলে এই মাদকের এত বড় চালান আটকের ঘটনা এটাই প্রথম।  

রাজশাহী মেট্রপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেল সোয়া চারটার দিকে কাশিয়াডাঙ্গা থানাধীন বসরী মৌজাস্থ আই বাঁধের উত্তর মাথায় পাকা রাস্তায় রুবেল হোসেনকে (৩০) গ্রেপ্তার করা হয়। তার বাবার নাম আঃ আজিজ। সে চরমাঝারদিয়ার (হরুমন্ডল পাড়া) এলাকার বাসিন্দা। এসময় তার নিকট থেকে ইয়াবার বিকল্প হিসেবে ব্যবহৃত নিষিদ্ধ ট্যাপেন্টাডল ট্যাবলেটগুলো জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২১ লাখ টাকা। আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান নগর পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য যে, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের প্রস্তাবমতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের সুপারিশের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন, ২০১৮ এর ৬৫ ধারামতে ট্যাপেন্টাডল (Tapentadol) ‘খ’ শ্রেণীর মাদকদ্রব্য হিসেবে তফসিলভুক্ত।


শর্টলিংকঃ