রাণীশংকৈলে বিজয় দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগীতা


রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

রাণীশংকৈলে বিজয় দিবস উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ১৫ ডিসেম্বর রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে স্কুলের নানান বয়সী ছাত্র-ছাত্রীরা উপজেলা মিলনায়তনে মুক্তিযুদ্ধের ইতিহাসকে রং-তুলির মাধ্যমে স্মরণ করে ছবি আঁকার দৃশ্যটি ছিল চোখে পড়ার মত। ছাত্র-ছাত্রীদের মাঝে ছবি আঁকার বিষয়বস্তু ছিল ‘মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে আঁকা’ ।

‘অতীত ইতিহাসকে নতুন প্রজন্মের কাছে চিত্রকলার কদর বাড়াতে হবে’ এমন মন্তব্য উপস্থিত হয়ে দাঁড়িয়ে দেখা অভিভাবকদেরও। শিশু-কিশোরদের প্রতিযোগীতায় মুক্তিযুদ্ধের বিজয়’কে কল্পনায় প্রানবন্তভাবে একেঁ যাওয়া এবং আঁকাতে চাওয়া ছবি গুলো নিরিহ বাঙ্গালীদের উপর অত্যাচরের জীবন্ত স্বাক্ষী হিসেবে ও নতুন প্রজন্মের কাছে যুদ্ধ বিজয়ের ইতিহাস বলে মন্তব্য করেন একজন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলী শাহরিয়ার জানান, আগামিকাল ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষে আজ চিত্রাঙ্কন প্রতিযোগীতা হল, এ উপকমিটির আহবায়কের দায়িত্বে থেকে কমলমতি শিশু-কিশোরদের ছবি আঁকা দেখে সত্যিই আমি মুগ্ধ, তাদের আঁকা ছবি গুলো মুক্তিযুদ্ধের ইতিহাসকে স্মরণ করে দিয়েছে’।


শর্টলিংকঃ