রাবিতে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযানে রাসিক


রাবি প্রতিনিধি:

মশা নিধন ও পরিস্কার-পরিচ্ছন্নতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশেষ অভিযান শুরু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। শনিবার থেকে শুরু হয়ে সপ্তাহব্যাপী চলবে এ কর্মসূচি চলবে। সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নির্দেশনায় এবং রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে অভিযানটি শুরু হয়।

জানা গেছে, শনিবার সকালে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর নেতৃত্বে মশা নিয়ন্ত্রণ ও পরিস্কার-পরিচ্ছন্নতায় রাবি ক্যাম্পাসে এ অভিযান শুরু হয়।

অভিযানে ড্রেন পরিস্কার, ঝোঁপ-ঝাড়সহ ভবন ও হলের ভেতরে পরিস্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। মশার বংশ বিস্তারের জায়গাগুলো ধ্বংস করা হচ্ছে। এতে ১০০জন শ্রমিক নিয়োজিত রয়েছে।

জানতে চাইলে প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেয়রকে মশা নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতায় কার্যক্রম চালানোর অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে সিটি করপোরেশন এ অভিযান শুরু করে।

অভিযান শুরুর সময় উপস্থিত ছিলেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, রাসিকের কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমূখ।


শর্টলিংকঃ