রামেকের ল্যাবে রাজশাহীর ৯৪ জনের করোনা শনাক্ত


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে রোববার (১৯ জুলাই) ৯৫ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯৪ জনই রাজশাহীর বাসিন্দা। অন্য একজনের বাড়ি নাটোর।

রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, রোববার তাদের ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৯৫টি করোনা পজিটিভ পাওয়া গেছে।

রাজশাহীর ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর নাটোরের ৫টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে। তার বাড়ি সদর উপজেলায়।

রাজশাহীর নতুন ৯৪ জন কোভিড-১৯ রোগীর মধ্যে পুঠিয়া উপজেলায় বাড়ি ৫ জনের। এছাড়া পবা উপজেলার ৯ জন, তানোরের ৬ জন ও মোহনপুরের ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজের ১১ জন, রাজশাহী মহানগরীর ৩১ জন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২১ জন এবং র‌্যাব-৫ এর একজনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

রাজশাহীতে নতুন ৯৪ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ২০২ জনে দাঁড়াল। আর নাটোরে এখন শনাক্তের সংখ্যা ৩৫১ জন। রাজশাহীতে ইতোমধ্যে ৭২১ এবং নাটোরে ১১৫ জন সুস্থ হয়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে রাত ৯টা পর্যন্ত সেখানকার রিপোর্ট পাওয়া যায়নি। ল্যাবটিতে প্রতিদিনই রাজশাহীর করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন।


শর্টলিংকঃ