শিবগঞ্জে দুটি ওয়ানসুটারগান ও ইয়াবা উদ্ধার


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাহাপাড়া সীমান্তে পরিত্যক্ত অবস্থায় ২টি ওয়ান সুটারগান উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়ন।


শুক্রবার বিকেলে ৫৩ বিজিবি ব্যাটালিয়ন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়নের ওয়াহেদপুর বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ১০/২ এস থেকে আনুমানিক ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের সাহাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র ২টি উদ্ধার করে।

বিজিবি আরও জানায়, ভারত থেকে অজ্ঞাত ব্যক্তি সন্দেহজনকভাবে শূন্যলাইন থেকে বাংলাদেশের দিকে আসার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে তার হাতে থাকা ব্যাগ ফেলে দিয়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি চালিয়ে ২টি ওয়ান সুটার গান উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২ লাখ টাকা। উদ্ধারকৃত অস্ত্র শিবগঞ্জ থানায় জমা দেয়া হয়েছে।

অন্যদিকে একই উপজেলার তেলিখালি এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ৩ হাজার পিস ইয়াবা জব্দ করেছে একই বিজিবি ব্যটালিয়ন। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে বিজিবির একটি টহল দল সীমান্ত পিলার ১৬/৬ এস থেকে আনুমানিক ৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে পাঁকা ইউনিয়নের তেলিখালি নামক এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় ভারত থেকে আসা অজ্ঞাত ব্যক্তি বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি ব্যাগ ফেলে আবার ভারতীয় ভূখণ্ডে পালিয়ে যায়। এ সময় ব্যাগটি তল্লাশি করে ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৯ লাখ টাকা।


শর্টলিংকঃ