শুক্রবার সারাদেশে বৃষ্টির সম্ভাবনা


ইউএনভি ডেস্ক:

গত দুই সপ্তাহ ধরে গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহে অসহনীয় হয়ে উঠেছে জনজীবন। সূর্যের খরতাপে পুড়ছে পুরো দেশ। গরমের প্রচণ্ডতায় রাস্তা-ঘাটে চলাচল ব্যাপক বেগ পেতে হচ্ছে। এছাড়া কৃষকরাও বের হতে পারছেন না মাঠে। গরমে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়েও মানুষ দিশেহারা। তাই বৃষ্টির দেখা কবে মিলবে তার দিকে চোখ গোটা দেশের মানুষের।

তবে এবার আশার কথা জানাচ্ছে আবহাওয়া অফিস। বলছে, আগামী শুক্রবার (৩ মে) রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে আগামী পাঁচ দিনে দেশের কিছুটা তাপমাত্র হ্রাস পেতে পারে।

তবে রাজশাহী, পাবনা ও রাঙামাটি অঞ্চলসহ ঢাকা ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ নাজমুল হক জানান, দেশের তাপমাত্রা কমছে। সামনে ধীরে ধীরে আরও কমে আসবে। আগামী ৩ মে ও ৪ মে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির ৯০ শতাংশ সম্ভবনা রয়েছে। এছাড়া আবার ১০ মে’তেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

নাজমুল হক আরও জানান, ঘূর্ণিঝড় ‘ফণি’ বাংলাদেশের খুলনা, সাতক্ষীরা রংপুর হয়ে দিনাজপুরের দিকে যেতে পারে। একই সঙ্গে কক্সবাজার ও চট্রগ্রামে আঘাত হানতে পারে। তবে ফনি ৪ মে আঘাত হানতে পারে।


শর্টলিংকঃ