সাধারণ যাত্রীদের সাথে বসে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ট্রেন যাত্রা


নিজস্ব প্রতিবেদক :
আছে সরকারি গাড়ি, ব্যক্তিগত কর্মকর্তা-কর্মচারীসহ সব ধরনের সুযোগ-সুবিধা। কিন্তু এসবের সুবিধা না নিয়ে এবার সাধারণ যাত্রী হয়ে ট্রেনে চড়ে ঢাকা ফিরে গেলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

ট্রেনের কামরায় বসা পাঞ্জাবি-পায়জামা পরিহিত। চোখে চশমা, কানে ইয়ারফোন। হাতে একটি বই। বোঝাই যাচ্ছে, খুব মনোযোগ সহকারে পড়ছেন বইটি।

আট-দশজন সাধারণ ব্যক্তিদের সঙ্গে করে ট্রেনে বসা এই ব্যক্তিটি কোনো সাধারণ ব্যক্তি নন, তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

রোববার রাজশাহী জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক  মেরাজ সরকার তার ফেসবুক অ্যাকাউন্টে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ৪টি ছবি পোস্ট করে লিখেছেন, ‘ট্রেন ভ্রমণ তিনি সবসময় পছন্দ করেন।বেশিরভাগ সময় তিনি রাজশাহীতে ট্রেনেই যাতায়াত করেন কিন্তু সেটা ছিলো এসি বার্থ (শুয়ে যাওয়ার ব্যবস্থা থাকে)। বনলতায় কোন বার্থ নাই। এসি আর ননএসি চেয়ার। তাতে কি! তিনি যে একদমি সাদামাটা, নিরহংকারী। সাধারণ যাত্রীদের সাথে কুশল বিনিময়, খোঁজখবর নেওয়া সবটাই যেন আপনজনের মত!
আমাদের রাজশাহীর একবুক ভালোবাসার মানুষ,সফল পররাষ্ট্র প্রতিমন্ত্রী, জননেতা শাহরিয়ার আলম এমপি’।

মীর রাসেল নামের এক ব্যক্তি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন
‘প্রিয় মানুষ, প্রিয় নেতা। সাদামাটা-নিরহংকারী-পরিশ্রমী। বাঘা-চারঘাটের তিনবারের সংসদ সদস্য। বাংলাদেশ সরকারের সফল মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।’
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার তার গ্রামের বাড়ি রাজশাহী তে এসে বিভিন্ন কর্মসূচিতে যোগ দেন। এরপর ট্রেনে চলে তিনি ঢাকায় ফিরে যান।

মো. শাহরিয়ার আলম ২০১৪ সালের ১৪ জানুয়ারি থেকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৪ সালের সাধারণ নির্বাচনে রাজশাহী জেলায় অবস্থিত জাতীয় সংসদের ৫৬নং আসন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) থেকে সদস্য নির্বাচিত হন।

১৯৯৭ সাল থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের একজন সক্রিয় সদস্য হিসেবে কাজ করছেন। তিনি ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী জেলার সকল নির্বাচনী এলাকার মধ্যে সর্বোচ্চ ব্যবধানে রাজশাহী-৬ আসন থেকে প্রথমবারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।


শর্টলিংকঃ