সারদা প্রশিক্ষণ ফায়ারিং রেঞ্জ থেকে ছোঁড়া গুলিতে আহত ১


নিজস্ব প্রতিবেদক :  রাজশাহীর চারঘাটের সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির ফায়ারিং রেঞ্জ থেকে ছোড়া গুলিতে এনামুল হক নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। রোববার (৫ জানুয়ারি) দুপুরে চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে এ গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটে। আহত ব্যক্তি উপজেলার মিয়াপুর গ্রামের মৃত নাদের মন্ডলের ছেলে।

স্থানীয়রা গুলিবিদ্ধ এনামুলকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক গুলিটি বের করতে পারেন নি। পরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল থেকেই সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমি ফায়ারিং রেঞ্জে প্রশিক্ষণ ফায়ারিং চলছিল। দুপুরে হঠাৎ করে একটি গুলি চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে থাকা এনামুল হক নামের ওই ব্যক্তির বাম পায়ের উরুতে বিদ্ধ হয়। এতে এনামুল গুরুতর আহত হন। আহত অবস্থায় স্থানীয়রা এনামুলকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু সেখান থেকে তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

রাজশাহীর চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলাম রবিন জানান, সেখানে গুলিটি বের করতে না পারায় তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।তবে এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে পুলিশ একাডেমির কোনো বক্তব্য পাওয়া যায়নি।

রাজশাহীর চারঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) কবীর হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গুলিটি প্রশিক্ষণ ফায়ারিং রেঞ্জ থেকে ছিটকে এসেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে গত ২৮ নভেম্বর একইভাবে মিয়াপুর গ্রামের জনৈক জনির স্ত্রী শাপলা খাতুন ছাদে কাপড় শুকাতে গিয়ে পুলিশ একাডেমির ফায়ারিং রেঞ্জ থেকে ছোড়া গুলিতে আহত হন।


শর্টলিংকঃ