স্বাধীনতা দিবসে রাসিক মেয়রের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি


নিজস্ব প্রতিবেদক:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে নগরীতে বর্ণাঢ্য আনন্দ মিছিল করা হয়েছে। মিছিলে জাতীয় পতাকা, লাল-সবুজ বেলুন হাতে নিয়ে অংশ নেন হাজারো মানুষ।

মঙ্গলবার (২৬ মার্চ) বেলা সাড়ে ১০টার দিকে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বেরা করা হয়। র‌্যালিটি সাহেববাজার জিরো পয়েন্টের সামনে দিয়ে মনিচত্বর হয়ে রাজশাহী কলেজের সামনে হয়ে বাটারমোড় ঘুরে পুনরায় সেখানে এসে শেষ হয়।

মিছিলের সামনে ছিল বিশাল আকার জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা। অংশগ্রহণকারীদের হাতে ছিল লাল-সবুজ বেলুন। নারীদের পরনে ছিল লাল-সবুজ শাড়ী, অনেক পুরুষের গায়ে লাল-সবুজ ছিল র্টি-শাট।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বিভিন্ন সময় আমাদের নতুন প্রজন্মকে বিভ্রান্ত করা হয়েছে, মৌলবাদের দিকে নিয়ে যাওয়া হয়েছে। এখন আর সেই সুযোগ নেই। এখন আর নতুন প্রজন্ম বিভ্রান্ত হবে না। পুরো জাতি স্বাধীনতার পক্ষে ঐক্যবদ্ধ হয়েছে।

আনন্দ মিছিলে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, নাইমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার।

মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, কেন্দ্র্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু গবেষণা পরিষদ রাজশাহী মহানগরের সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিনসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, তাঁতীলীগ, রাজশাহী ডাক বিভাগসহ অন্যান্য অঙ্গ সংগঠন ও সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এরআগে মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে মহানগর আওয়ামী লীগ। এরপর আওয়ামী লীগের অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রতিকৃতিতে পুষ্পস্তর্বক অর্পন করেন।


শর্টলিংকঃ