হরতাল অবরোধ যা-ই দিক, আ.লীগ পাহারায় থাকবে


ইউএনভি ডেস্ক:

বিএনপি-জামায়াত অবরোধ হরতাল যা-ই দিক রাজপথে পাহারায় থাকবে আওয়ামী লীগ। এমন প্রত্যয় ব্যক্ত করেছেন দলটির নেতাকর্মীরা।অবরোধের তৃতীয় দিনে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান ও শোডাউন দেন। সেখানে তারা এই প্রত্যয় ব্যক্ত করেন।

আজ সকাল থেকে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেও নেতাকর্মীরা অবস্থান নেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে নেতাকর্মীদের সংখ্যা বাড়ে। কর্মসূচিতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

গত মঙ্গলবার সকাল থেকে বিএনপির ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচি শুরু হয়। দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথে সর্বাত্মক অবরোধের ঘোষণা দিয়েছে দলটি। একই কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামীও। এই কর্মসূচির বিপরীতে মাঠে রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অবরোধ কর্মসূচির শেষ দিনেও রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে অবস্থান নিয়ে আছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আজ সকাল থেকে ঢাকা উত্তর সিটির আওতাধীন লালমাটিয়া, মোহাম্মদপুর, শ্যামলী ও পান্থপথ এলাকা ঘুরে দেখা গেছে, গুরুত্বপূর্ণ প্রায় প্রতিটি সড়কের মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান করছেন। ফুটপাতে চেয়ার পেতে প্রায় দিনভর বসে থাকতে দেখা গেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের। প্রতিটি মোড়ে ২০ থেকে ২৫ জন নেতাকর্মী আছেন।

মোহাম্মদপুর টাউন হলের সরকারি মার্কেটের সামনের গাছতলায় চেয়ার পেতে বসেছেন ঢাকা মহানগর উত্তরের ৩১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। সেখানে কথা হয় ৩১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিল মোহাম্মদের সঙ্গে। তিনি বলেন, জনগণের জানমালের নিরাপত্তা দেওয়ার জন্যই বসা। বিএনপি যত দিন কর্মসূচি দেবে, আমরা মাঠে থাকব।

টাউন হলের যেখানে ৩১ নম্বর ওয়ার্ডের নেতাকর্মীরা বসেছেন, তার কিছুটা সামনেই গত রোববার বিএনপির ডাকা হরতালের দিন বাসে আগুন দেওয়া হয়।আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা বলছেন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, ইউনিট আওয়ামী লীগের নেতাদের নেতৃত্বে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা ‘পাহারায়’ আছেন। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তাদের মাঠে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছেন, যেদিন বিএনপির অবরোধ-হরতাল থাকবে, তারা এভাবে সতর্ক অবস্থানে থাকবেন।


শর্টলিংকঃ