হিলিতে ঘন কুয়াশা, লাইট জ্বালিয়ে চলছে যানবাহন


ইউএনভি ডেস্ক:

দিনাজপুরের হিলিতে হঠাৎ বৃষ্টির মতো ঝরছে কুয়াশা, হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। এখানে দুইদিন ধরে দেখা মিলছে না সূর্যের। সোমবার (৭ ডিসেম্বর) সকালে দেখা যায়, বিভিন্ন স্থান থেকে হিলি রুটের যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। এসব যানবাহনের গতিবেগ ১৫ থেকে ২০ কিলোমিটার। ভ্যান, রিকশা ও অটোরিকশার চালকরা ঘন কুয়াশায় জবুথবু।

অপরদিকে রোববার (৬ ডিসেম্বর) থেকে সূর্যের মুখ দেখতে পায়নি হিলিবাসী। কাজের সন্ধানে আসা দিনমজুরদের ঘন কুয়াশার কারণে হিলির চারমাথায় বসে থাকতে দেখা যায়।

ঢাকা থেকে আসা নৈশকোচ হানিফ এর চালক আরিফুল ইসলাম রাইজিংবিডিকে জানান- এতো কুয়াশা, রাস্তায় গাড়ি চলা বড় কঠিন হয়ে দাঁড়িয়েছে। জয়পুরহাট থেকে হিলিতে গাড়ি নিয়ে আসতে সময় লাগে মাত্র ৩০ মিনিট, আর সেখানে আজ সময় লেগেছে দেড় ঘণ্টা।

হিলি স্থলবন্দর থেকে ছেড়ে যাওয়া পাথর বোঝাই ট্রাকের চালক রবিউল ইসলাম রাইজিংবিডিকে বলেন, রাজশাহীর উদ্দেশে রওনা দিচ্ছি। কিন্তু যে কুয়াশার অবস্থা কখন যে পৌঁছাতে পারবো বুঝতে পারছি না। কুয়াশায় গাড়ি জোরে চালানো যায় না, এতে সড়কে দুর্ঘটনার আশঙ্কাও থাকে।

 

ভ্যানচালক রফিকুল রাইজিংবিডিকে বলেন, ভোরে ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয়েছি। কুয়াশায় রাস্তায় কিছুই দেখতে পাচ্ছি না। বসে আছি অনেকক্ষণ কিন্তু কোন যাত্রীও পাচ্ছি না। যদি ভাড়া না মারতে পারি তাহলে সংসার চালাবো কি করে।

শীতের মোটা কাপড় পড়ে কাঁধে কাজের সরঞ্জাম হেঁটে চলছেন ৬০ বছরের তমিজ উদ্দিন, জানতে চাইলে বলেন, কাজের খোঁজে বের হয়েছি বাবা। কাজ না করলে সংসার চলবে কি করে। মানুষের বাড়িতে কামলা দিয়ে যা পাই তাই দিয়ে চলি। শীত আর কুয়াশাকে ভয় করলে কাজ পাওয়া যাবে না।

 


শর্টলিংকঃ