হোয়াটসঅ্যাপে লক করা বার্তা ও ছবি লুকিয়ে রাখা যাবে


ইউএনভি ডেস্ক:

সম্প্রতি চ্যাট লক নামে নতুন নিরাপত্তা সুবিধা চালু করেছে হোয়াটসঅ্যাপ। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে ব্যবহারকারীরা চাইলেই আঙুলের ছাপ ব্যবহার করে নির্দিষ্ট ব্যক্তির সঙ্গে আদান-প্রদান করা তথ্য লক করে রাখতে পারেন। এবার লক করা বার্তা ও ছবি লুকিয়ে রাখার সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। ফলে অন্য কেউ ফোন ব্যবহার করলেও লক করা বার্তা ও ছবির বিষয়ে কোনো তথ্য জানতে পারবে না।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ এ বেটা ইনফো জানিয়েছে, ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তা আরও শক্তিশালী করতেই লক করা বার্তা ও ছবি লুকিয়ে রাখার সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। এরই মধ্যে এ সুবিধা চালুর জন্য কাজ শুরু করেছে অ্যাপটি। এ সুবিধা চালু হলে ফোনের মালিক ছাড়া অন্য কোনো ব্যক্তি চাইলেও লক করা বার্তা ও ছবির সংখ্যা বা বিস্তারিত তথ্য জানতে পারবেন না।

হোয়াটসঅ্যাপে চ্যাট লক সুবিধা চালুর ফলে ব্যবহারকারীর অজান্তে অন্য কেউ ফোন ব্যবহার করলেও লক করা বার্তা বা ছবির পোস্ট দেখতে পারেন না। কিন্তু তাঁরা চাইলে লক করা পোস্টের সংখ্যা জানতে পারেন। এর ফলে ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরির পাশাপাশি পরিচিত ব্যক্তিদের কাছে বিব্রতকর পরিস্থিতি তৈরি হতে পারে। এ সমস্যা সমাধানেই লক করা বার্তা বা ছবির পোস্ট লুকিয়ে রাখার সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।
সূত্র: লাইভমিন্ট ডটকম


শর্টলিংকঃ