৮ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল স্বাভাবিক


ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় আন্তনগর তূর্ণা নিশীথা ও আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষের ঘটনার ৮ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) বেলা ১১টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি উদ্ধার করা হলে এ রুটে ট্রেন চলাচল শুরু হয়।

দুর্ঘটনা কবলিত ট্রেন

এর আগে মঙ্গলবার ভোররাত পৌনে ৩টার দিকে কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তনগর ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। দুই ট্রেনের শতাধিক যাত্রী আহত হয়েছেন।

ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সকালে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি উদ্ধারে কাজ শুরু করে। বেলা ১১টার দিকে উদ্ধার কাজ শেষ হয়।

এদিকে এই ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে রেলপথ মন্ত্রণালয় থেকে ১ লাখ করে টাকা দেয়া হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। সকাল সাড়ে ১০টার দিকে মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদেরর তিনি এ কথা জানান।


শর্টলিংকঃ