রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস চীনা রাষ্ট্রদূতের


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

নগর ভবনে রাসিক মেয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন চীনা রাষ্ট্রদূত।

রাজশাহীর উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। চীনা রাষ্ট্রদূত রাজশাহীর কৃষি ও শিল্পখাতে সহযোগিতা, নগরের ট্রান্সপোটেন্ট সিস্টেম উন্নয়ন, নগরীর প্রবেশ দ্বারসমূহ চাইনা-বাংলাদেশ ফ্রেন্ডশীপ গেট স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

বুধবার দুপুরে নগরভবনে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশ্বাস দেন।

রাসিকের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়, বুধবার দুপুর ১২টায় নগরভবনে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের আমন্ত্রণে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন বাংলাদেশে নিযুক্ত চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। এ সময় চীন রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় মনোজ্ঞ নৃত্যের তালে তালে চীন রাষ্ট্রদূতকে বরণ করা হয়।

এরপর মেয়র দপ্তরে মতবিনিময়ে অংশ নেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো।মতবিনিময়কালে মেয়র লিটন রাজশাহীর উন্নয়নে চীন সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন। জবাবে চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মতবিনিময়কালে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য ও ফল উৎপাদন হয়। সেজন্য কৃষিখাতসহ, গার্মেন্টস ও শিল্পায়নে বিনিয়োগের অনুরোধ করছি। এ ছাড়া মেয়র নগরীর আলোকায়নসহ সার্বিকক্ষেত্রে চীন সরকারের সহযোগিতা কামনা করেন।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন রাজশাহীতে পানি শোধনাগার প্রকল্পে চীনের সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো কৃষি ও শিল্পখাতে সহযোগিতা, নগরীর ট্রান্সপোটেন্ট সিস্টেম উন্নয়ন, নগরীর প্রবেশ দ্বারসমূহ চাইনা-বাংলাদেশ ফ্রেন্ডশীপ গেট স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সেকেন্ড সেক্রেটারি ইয়াং চুজিং, চীন রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী ঝ্যাং জিয়াং, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন প্রমূখ।


শর্টলিংকঃ