রাণীনগরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্তকাজে বাধার অভিযোগ

  • 7
    Shares

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি :

নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার থেকে রাণীনগরের শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগের তদন্ত শুরু করেছে। মঙ্গলবার (১০ডিসেম্বর) প্রথম দিনেই তদন্তকার্যক্রম বাধাগ্রস্থ করার চেষ্টাকালে প্রধান শিক্ষকের মদদপুষ্ট বহিরাগত কিছু লোক এবং ছাত্র-ছাত্রীর অভিভাবকদের হাতাহাতির উপক্রম হয়।

জানা গেছে, উপজেলার একডালা ইউনিয়নের শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরেন্দ্রনাথ সরকার ২০১১ সালে যোগদান করেন। তখন থেকেই তার ক্ষমতার দাপটে অন্যন্য শিক্ষকদের কোনঠাসা করার লক্ষে ক্ষমতার অপব্যবহার, সেচ্ছাচারিতা, দূর্নীতি, শোকজ বাণিজ্য, স্কুল পরিচালনা পরিষদের সভাপতির দোহায় দিয়ে শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর করতে বাধা প্রদান, ধর্মীয় অনুভূতিতে আঘাতহানা, টাকা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ

বিভিন্ন অনুদানের টাকা প্রতিষ্ঠানের ব্যাংক হিসেবে না রাখা, নিরীক্ষা কমিটি স্বাক্ষর ছাড়াই ইচ্ছে মতো নানা খরচের ভাউচার তৈরি করা, অনেক সময় বল প্রয়োগ করে ভাউচারে স্বাক্ষর নেওয়া, সরকারি অনুমোদন ছাড়াই বিদ্যালয়ের চারটি গাছ কেটে অর্থ আত্নসাৎ, সহকারী শিক্ষকদের না জানিয়ে ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ফল প্রকাশ করা, অনিয়মিত স্কুলে আসাসহ নানা অনিয়মে জড়িয়ে পরেন তিনি।

নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোবারুল ইসলাম জানান, তদন্ত শুরু হয়েছে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


  • 7
    Shares
শর্টলিংকঃ