অপকর্মের জন্য সঙ্গী খুঁজে বেড়াচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের


ইউএনভি ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নয়, অপকর্মের জন্য বিএনপিই সঙ্গী খুঁজে বেড়াচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগের সঙ্গী খোঁজার দরকার নেই। জনগণই আমাদের সঙ্গী, জনগণই আমাদের বন্ধু, সব শক্তির উৎস। বিএনপি দুষ্কর্মের বন্ধু খুঁজে বেড়ায়। তারা যেটা এখন চোরাগোপ্তা অলিগলি খুঁজে বেড়াচ্ছে। নাশকতা করে নির্বাচনকে পণ্ড করতে চাইছে।

আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়র (ঢাবি) মিলন চত্বরে শহীদ ডা. আলম খান মিলন দিবসের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের পক্ষ থেকে দিনটি উপলক্ষে শহীদ চত্বরে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা জানানো হয় সহযোগী সংগঠনের পক্ষ থেকেও।দেশে নির্বাচনের পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরপর ২ দিন বারবার চেষ্টা করেও অফিসে ঢুকতে পারিনি। কাজেই নির্বাচনের ব্যাপারে আগ্রহ কতটা সেটা এখানেই পরিষ্কার হয়ে যায়। বিক্ষিপ্ত বোমাবাজি করে এই গণজোয়ার বন্ধ করা যাবে না।

স্বতন্ত্র প্রার্থীর (ডামি) অনুমতি দলের প্রয়োজনে কৌশলগত সিদ্ধান্ত উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘দল দলের কৌশল ঠিক করে। দলের অবস্থান অনুযায়ী দলের ভবিষ্যতকে মাথায় রেখে দলীয় নেতৃত্ব সিদ্ধান্ত নেন এবং সিদ্ধান্ত দেন। নতুন সময়ে নতুন কৌশলও দলকে গ্রহণ করতে হবে। এসময়ে যে কৌশল দরকার আমাদের নেত্রী সে কৌশলই ঠিক করেছেন এবং তার বক্তব্যে প্রকাশ করেছেন।’

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ তাদের জোটভুক্ত ও সমমনা দলগুলো তপশিলকে স্বাগত জানালেও বিএনপি এবং তাদের জোট ও আন্দোলনের শরিক দলগুলো এই তপশিল প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

 


শর্টলিংকঃ