ইআরও’র শিক্ষা উপকরণ পেলো ৬০ শিক্ষার্থী


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশনের উদ্যোগে ৬০ সংখ্যালঘু শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। শনিবার (০৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বুধপাড়া হরিজন পল্লীতে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শিক্ষা উপকরণ বিতরণ প্রসঙ্গে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজ কিরণ দাস বলেন, সংখ্যালঘু ও প্রান্তিক পর্যায়ের জনগোষ্ঠীর মানুষেরা এখনও পর্যাপ্ত সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের মধ্যে শিক্ষার প্রয়োজনীয়তাবোধ সম্পর্কে এখনও সেভাবে সচেতনতা তৈরি হয়নি। যার ফলে তাদের মধ্যে শিক্ষার হার বাড়ছে না।

শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচির মাধ্যমে কোমলমতি শিশুদের পড়ালেখার প্রতি আগ্রহ তৈরি হবে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা ও রাবির আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর, সহ-সভাপতি জিলানী আনসারী, মানবাধিকার সম্পাদক কন্যুয়ং মারমা ও রাজশাহী জেলা ইআরও’র সাধারণ সম্পাদক সেতু রায়সহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ইআরও ২০১৮ সালের ২০ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে। প্রতিষ্ঠার পর থেকেই সংখ্যালঘুদের অধিকার আদায়সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

এরই প্রেক্ষিতে চলতি বছরের ১৬ মার্চ সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদেরকে শিক্ষার প্রতি উদ্বুদ্ধ করার লক্ষ্যে এক বছর মেয়াদী শিক্ষা উপকরণ প্রকল্প চালু করে সংগঠনটি।


শর্টলিংকঃ