রাজশাহী বোর্ডে ইংরেজিতে অনুপস্থিত দুই হাজার, বহিষ্কার ৩


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ২ হাজার ৩২ জন পরীক্ষার্থী। আর পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শনিবার (০৬ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আনারুল হক প্রামাণিক পরীক্ষা শেষে বিকেল সাড়ে ৩টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চলতি বছর এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫০ হাজার ৯ শো  ৫৪ জন। তবে ইংরেজি প্রথমপত্রের পরীক্ষায় ২ হাজার ৩২ জন পরীক্ষার্থী অংশ নেয়নি। শতকরা হিসেবে অনুপস্থিতির হার ১ দশমিক ৪১ শতাংশ।

অধ্যাপক আনারুল হক প্রামাণিক জানান, বোর্ডের অধীনে মোট ১৯৭টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে শনিবারের পরীক্ষায় রাজশাহীর কেন্দ্রগুলোতে ৪ শো ৪৩ জন, চাঁপাইনবানগঞ্জে ১ শো ৭২ জন, নটোরে ১ শো ৫৭ জন, নাওগাঁয় ১ শো ৯৮, পাবনায় ৩ শো ৮ জন, সিরাজগঞ্জে ১ শো ৯২ জন, বগুড়ায় ৩ শো ৯৪ জন, জয়পুরহাটে ৭৮ জন অনুপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য রাজশাহীর বাঘা কেন্দ্র হতে মো. সোহান আলী, সিরাজগঞ্জের চৌহালী উপজেলা কেন্দ্র থেকে মো. মনিরুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ কেন্দ্র থেকে মোছা. সাথী খাতুন নামে তিন পরীক্ষার্থীকে শুধুমাত্র এই বিষয়ের পরীক্ষা থেকে বহিস্কার করা হয়েছে। তারা সামনের পরীক্ষাগুলোতে অংশ নিতে পারবে।


শর্টলিংকঃ