ঈশ্বরদীতে ট্রান্সফরমার বিস্ফোরণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ


নিজস্ব প্রতিবেদক, পাবনা:

পাবনার ঈশ্বরদীতে মঙ্গলবার দুপুরে বাংলাদেশ পাওয়ার গ্রীড কোম্পানি লিমিটেডের জাতীয় গ্রীডের ৫০/৭৫ এমভিএ ট্রান্সফরমার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা না ঘটলেও ঈশ্বরদী ও লালপুরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

ঈশ্বরদীতে জাতীয় গ্রীডের ট্রান্সফরমার বিস্ফোরণ

স্থানীয়রা জানান, বিকট শব্দে ট্রান্সফরমারে আগুন জ্বেলে বিস্ফোরণ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর থেকে পাবনার ঈশ্বরদী উপজেলা ও নাটোরের লালপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

সংশ্লিষ্ট বিভাগের নির্বাহী প্রকৌশলী হাসিবুর রহমান ট্রান্সফরমার বিস্ফোরণের সত্যতা নিশ্চিত করে বলেন, জয়নগর থেকে দুটি ট্রান্সফরমারের মাধ্যমে ঈশ্বরদী ও লালপুরে বিদ্যুৎ সরবরাহ করা হয়। সে দুটির একটি বিস্ফোরণ হয়েছে।

তিনি বলেন, ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় কোন প্রাণহানীর ঘটনা ঘটেনি। অন্য আরেকটি ট্রান্সফরমার সচল করে প্রাথমিক ভাবে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়েছে।

নির্বাহী প্রকৌশলী হাসিবুর রহমান বলেন, বিকল্প ট্রান্সফরমার সংযোজন না করা পর্যন্ত ঈশ্বরদী ও লালপুরে বিদ্যুৎ সরবরাহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

উল্লেখ্য, জয়নগরে বাংলাদেশ পাওয়ার গ্রীড কোম্পানী লিমিটেডের এই ট্রান্সফরমার বিস্ফোরণের কারনে ঈশ্বরদী ইপিজেড, পাবনা সুগার মিলস, আলহাজ্ব টেক্সাইল মিল, প্রাণ কোম্পানী, সিমেন্স ফ্যাক্টরী, একাধিক ফ্লাওয়ার মিল, ফিড মিলসহ প্রায় আট শতাধিক অটো ও হাসকিং চাউল কলের উৎপাদন বন্ধ থাকবে। যা অর্থনীতিতে মারাত্বক প্রভাব ফেলবে বলে সংশ্লিষ্টরা দাবি করছেন।


শর্টলিংকঃ