উপজেলা ভোটে প্রার্থী বাছাই নিয়ে নাটোর আ’লীগে সংঘর্ষ, আটক ৪


নাটোর প্রতিনিধি:

নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ চলাকালে বসতবাড়িতে ভাঙচুর ও মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় পুলিশ আওয়ামী লীগের চার নেতাকর্মীকে আটক করেছে।

সোমবার সন্ধ্যায় উপজেলার তমালতলা এলাকায় স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের ভাই ওহিদুর রহমান গকুলের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ নেতা আবুল হোসেনের সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করেছে।

দলীয় ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই নিয়ে সোমবার বিকেলে তমালতলায় বাগাতিপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আলোচনা শুরু হয়। তবে প্রার্থী হতে আগ্রহী স্থানীয় নেতাকর্মীদের মধ্যে সমঝোতা না হওয়ায় ভোটভুটির সিদ্ধান্ত নেয়া হয়।

ভোটে সেকেন্দার রহমান প্রথম, আবুল হোসেন দ্বিতীয় ও এমপি বকুলের সহোদর ওহিদুল ইসলাম গকুল তৃতীয় হন। ফলাফল ঘোষনার পরপরই গকুল সমর্থকরা আবুল সমর্থকদের ওপর চড়াও হয় এবং অনুষ্ঠানস্থলে আসবাবপত্র ভাংচুর ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল সমর্থক জাফর আলীর মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় ।

পরে গকুল সমর্থকরা আবুল সমর্থক ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শিপনের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় পুলিশ আবুল সমর্থক তমালতলা চকহরিপুর গ্রামের তুহিন,মেহেদি হাসান,শ্রাবন ও শিপন নামে চারজনকে আটক করে।

ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক শ্রী সুকুমার মুখার্জী। তিনি বলেন, ভোটাভুটি শেষে আগে-পরে বসা নিয়ে একটু উত্তেজনা হয়। তবে জেলা নেতারা বিষয়টি সমাধান করেছেন।

বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ বলেন, প্রার্থী ঠিক করা নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ভোটাভুটি হয়। এটা নিয়ে তাদের মধ্যে মারামারি বেধে হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করে নিয়ে আসে। তাদেরকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


শর্টলিংকঃ