উড়িষ্যার কাছাকাছি ফণী, কলকাতায় প্লেন চলাচল বন্ধ


ইউএনভি ডেস্ক:

ঘূর্ণিঝড় ফণী’র আতঙ্কে কাঁপছে ভারতের তিন রাজ্য। ইতোমধ্যে উড়িষ্যায় ঝড় ও ভারী বৃষ্টি শুরু হয়েছে। পাশাপাশি অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় শুরু হয়েছে হালকা বৃষ্টি। ১০৩টি ট্রেন শিডিউল বাতিল করা হয়েছে। এই মুহূর্তে পুরি থেকে ২৮০ কিলোমিটার এবং কলকাতা ৬৫০ কিলোমিটার দূরে ফণী অবস্থান করছে।

পশ্চিমবঙ্গে রাজ্য সরকার তরফ এ বিপর্যয় মোকাবিলা বাহিনী তৈরি করা আছে। সরকারি ছুটি বাতিল করেছে সরকার। এরই মধ্যে ঘূর্ণিঝড় ফোনির জেরে বিপর্যস্ত হতে চলেছে রাজ্যের অসামরিক বিমান পরিবহন। শুক্রবার (৩ মে) রাত সাড়ে ৯টা থেকে বন্ধ হতে চলেছে কলকাতা বিমানবন্দরের উড়ান চলাচল।

উড়ান পরিষেবা বন্ধ থাকবে পরের শনিবার সন্ধে ৬টা পর্যন্ত। সমস্ত বিমান সংস্থাকে যাত্রীদের টিকিট বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার (৪ মে) সন্ধা ৬টার পর আকাশ দেখে উড়ান চলাচল চালু করার সিদ্ধান্ত নেবে কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল।

এর আগে বৃহস্পতিবার  উড়িষ্যা ভূবনেশ্বর বিমানবন্দরে উড়ান পরিষেবা বন্ধ করল। উদ্ধারকাজ ও ত্রাণের জন্য আকাশপথে সব ধরনের সামগ্রী পাঠানো হবে। খোলা হয়েছে কন্ট্রোল রুম।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে শুক্রবার বিকেল থেকে পূর্ব-পশ্চিম মেদিনীপুরে শুরু হবে ঝড়বৃষ্টি। শনিবার সকাল থেকে বৃষ্টিপাত শুরু হবে কলকাতা, হাওড়া, হুগলী ও দুই বর্ধমানে। ধীরে ধীরে বাড়তে থাকবে বৃষ্টিপাতের পরিমাণ।


শর্টলিংকঃ