কুবি সাংবাদিকদের হত্যার হুমকি, রাবিসাসের নিন্দা


রাবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংবাদিকদের গুলি করে হত্যা করার হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। রোববার (২১ জুলাই) বিকেলে রাবিসাসের সভাপতি সুজন আলী এবং সাধারণ সম্পাদক সাইফুল্লাহ সাইফ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

রাবিসাসের নেতারা বলেন, ‘পেশাগত দায়িত্ব পালন করায় কুবি সাংবাদিকদের বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতারা গুলি করে হত্যার যে হুমকি দিয়েছে তাতে রাবিসাস অত্যন্ত উদ্বিগ্ন। এ ধরনের ঘটনা দেশে নিরপেক্ষ ও স্বাধীন সাংবাদিকতায় বাধা সৃষ্টি করবে। পাশাপাশি সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি।

সেজন্য হুমকিদাতা ছাত্রলীগ নেতাদের কঠোর শাস্তি কামনা করি এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রশাসনের কাছে দাবি জানাই।’ উল্লেখ্য, গত শুক্রবার রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উদ্দেশ্য করে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান হিমেল ও সহ-সভাপতি রাইহান ওরফে জিসান অকথ্য ভাষায় গালাগাল করেন এবং সাংবাদিকদের যেখানে পাবে সেখানেই গুলি করে মারবে বলে হুমকি দেয়।


শর্টলিংকঃ