গলায় ফাঁস দিয়ে রাবির সাবেক ছাত্রীর ‘আত্মহত্যা’


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগের সাবেক এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে ‘আত্মহত্যা’ করেছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে সিরাজগঞ্জে নিজ বাড়িতে তিনি আত্মহত্যা করেন বলে পরিবার সূত্র জানিয়েছে।

ওই ছাত্রীর নাম প্রিয়াঙ্কা সাহা। তিনি ২০১৩-১৪ শিক্ষাবর্ষের বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ছিলেন। একই বিভাগ থেকে সদ্য মাস্টার্স পাস করেছেন।

নাট্যকলার বিভাগের কয়েকজন শিক্ষার্থী প্রিয়ঙ্কার বোনের বরাত দিয়ে দাবি করেছেন, প্রিয়াঙ্কার সোমবার (২২ এপ্রিল) জন্মদিন ছিল। প্রত্যক জন্মদিনে তার মা তাকে পায়েশ রান্না করে খাওয়াতেন।

সেই অনুযায়ী সোমবার রাতেও তার মাকে বলছিলেন- আম্মু এইবার আপনি পায়েস রান্না করে খাওয়ালেন না? প্রতিউত্তরে তার মা বলেন- ‘প্রতিবারই তো তোকে (প্রিয়াঙ্কা) পায়েস রান্না করে খাওয়ায়। এইবার অসুস্থ থাকার কারণে পায়েস রান্না করে খাওয়াতে পারছি না।’ এতে ক্ষুব্ধ হয়ে প্রিয়ঙ্কা রুমে গিয়ে দরজা আটকে দেন।

প্রিয়াঙ্কার বোন আরও জানিয়েছেন, প্রিয়াঙ্কা রাগ করলে রুমে গিয়ে দরজা আটকে দিতেন। এইজন্য বিষয়টি তার মা সেভাবে আমলে নেননি। পরদিন (মঙ্গলবার) সকালে ঘুম থেকে উঠতে দেরি করা তাদের মনে সন্দেহ হয়। অনেক ডাকাডাকির পরেও দরজা খোলে না প্রিয়াংকা। পরে দরজা ভেঙে দেখা যায় প্রিয়াংকা ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলছে। পরে তার মরদেহ নামানো হয়।

বিভাগের সহকারী অধ্যাপক কাজী সুষমিন আফসানা বলেন, মেয়েটা বেশ হাসি-খুশি ছিল। কোনো দিন কারও সঙ্গে শক্ত করে কথা বলতে শুনি নি। সাম্প্রতি একটি স্কুলে শিক্ষক হিসেবে যোগ দিয়েছিল শুনেছি। কেনো সে আত্মহত্যার পথ বেছে নিলো, তা বোধগম্য নয়।বিষয়টি মানতেই কষ্ট হচ্ছে।


শর্টলিংকঃ