গাজীপুরে মৃগী রোগে আক্রান্ত হয়ে ভারতীয় ছাত্রীর মৃত্যু


ইউএনভি ডেস্ক:

গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানাধীন বড়বাড়ি এলাকার তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে মৃগী রোগে আক্রান্ত হয়ে ভারতীয় এক ছাত্রীর মৃত্যু হয়েছে।নিহত কুরাত উল অ্যানি আলী ভারতের জম্মু কাশ্মীর প্রদেশের আহম্মদ আলীর মেয়ে।

 

গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, কলেজের এমবিবিএস কোর্সের চতুর্থ বর্ষের ছাত্রী ছিলেন কুরাত।তিনি মৃগী রোগী ছিলেন। শনিবার সকাল সাড়ে ৬টার দিকে কলেজ হোস্টেলে তার খিঁচুনী শুরু হয়।পরে তাকে ওই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি তার স্বজনদের জানানো হয়েছে। আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে দেশে নিয়ে যাওয়ার জন্য তার লাশটি স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।নাম প্রকাশে অনিচ্ছুক ওই কলেজের এক চিকিৎসক জানান, দীর্ঘ দিন ধরেই কুরাত ইপিলেপসি রোগে ভুগছিলেন।

এ রোগীদের নিয়মিত ওষুধ সেবন করতে হয়। যে কোনো সময়ই এ রোগের লক্ষণ অর্থাৎ খিঁচুনী দেখা দিতে পারে। বেশ কিছুদিন ধরে তিনি ওষুধ সেবন বন্ধ করে দেন শনিবার ভোরে হোস্টেলে নিজের কক্ষে ফজরের নাম পড়েন। পরে সেখানেই বিছানায় শুয়ে থাকা অবস্থায় কুরাতের খিঁচুনী দেখা দেয়।

তার খিঁচুনীর শব্দ টের পেয়ে তার তার রুমমেট সতীর্থের ঘুম ভেঙ্গে যায়। পরে তাকে ওই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রিয়তোষ সূত্রধর জনী তাকে মৃত ঘোষণা করেন।


শর্টলিংকঃ