গোদাগাড়ীতে সরকারী ভাবে ধান,চাল ও গম সংগ্রহ শুরু


গোদাগাড়ী প্রতিনিধি:
রাজশাহীর গোদাগাড়ীতে সরকারিভাবে ধান,চাল ও গম সংগ্রহ শুরু হয়েছে। উপজেলা থেকে এই মৌসুমে ধান সংগ্রহ করা হবে ৪১০ মেট্রিক টন ধান ৩৯৮৩ মেট্রিক টন চাল এবং ৭৫৬ মেট্রিক টন গম কৃষকদের কাছ থেকে সরাসরি ক্রয় করা হবে। প্রতি কেজি ধানের মূল্য ২৬ টাকা ও চালের মূল্য ৩৬ টাকা এবং গমের মূল্য ২৮ টাকা করে নির্ধারণ করা হয়েছে।


সোমবার দুপুরে উপজেলার রেলওয়ে বাজার মাদারপুর খাদ্যগুদামে ধান,চাল ক্রয়ের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম । এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য কর্মকর্তা বিকাশ চন্দ্র,মাদারপুর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকারিয়া প্রমুখ।

উল্লেখ্য, উদ্বোধনের দিন উপজেলার বারুইপাড়া গ্রামের কৃষক শরিফুল ইসলামের কাছ থেকে ৫ মেট্রিক টন ধান ও সুলতানগঞ্জ গ্রামের আব্দুস শুকুরের কাছ থেকে ৫ মেট্রিক টন চাণ ক্রয় করা হয়েছে।

উদ্বোধন কালে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন,বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার তাই এই ধান,চাল ও গম সংগ্রহে যেন কোন প্রকার অনিয়ম না হয়। এবং সরাসরি সাধারণ কৃষকের কাছ থেকে যেন সংগ্রহ করা হয়।


শর্টলিংকঃ