স্কুলছাত্রী বর্ষা আত্মহনন মামলা: মোহনপুরের ওসি ক্লোজড


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর মোহনপুরে স্কুলছাত্রী সুমাইয়া আক্তার বর্ষা আত্মহনন মামলা তদন্তের স্বার্থে ওসি আবুল হোসেনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। সোমবার (২০ মে) সন্ধ্যায় এ সংক্রান্ত এক অফিস আদেশ জারি করেন জেলা পুলিশ সুপার মুহাম্মদ শহিদুল্লাহ।

জেলা পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, মোহনপুর উপজেলার বাকশিমইল স্কুলের ছাত্রী বর্ষাকে অপহরণের পর নিপীড়ন করে স্থানীয় বখাটে মুকুল। গত ২৩ এপ্রিল এই নির্যাতনের পর মামলা দায়ের করতে গেলে তার পরিবারকে হেনস্থা করেন মোহনপুর থানার ওসি আবুল হোসেন।

চারদিন ধরে মামলা না নিয়ে নানাভাবে টালবাহানা করতে থাকেন তিনি। অবশেষে পুলিশ সুপার মো. শহিদুল্লাহর হস্তক্ষেপে ঘটনার চারদিন পর ২৭ এপ্রিল মামলা নেন ওসি ।

এই মামলায় স্থানীয় বখাটে মুকুলসহ ও বর্ষার সহপাঠী সোনিয়াসহ কয়েকজনকে আসামি করা হয়। পাশাপাশি বাড়ি হওয়ায় এরপরও মুকুলের পরিবার বর্ষাকে নানা ধরনের কটুক্তি অপবাদ দিতে থাকে। এই অপমানে গত বৃহস্পতিবার নিজ ঘরেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে মোহনপুরের বিলপাড়া গ্রামের আব্দুল মান্নানের মেয়ে বর্ষা।

এরপর থানায় আরেকটি মামলা দায়ের করেন তার বাবা। এই মামলাতেও মুকুল ও তার মা সহ ১৩ জনকে আসামি করা হয়। মামলায় মুকুলসহ ৫ জনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

রাজশাহী জেলা পুলিশ সুপার মুহাম্মদ শহিদুল্লাহ ইউনিভার্সাল২৪নিউজ-কে জানিয়েছেন, দু’টি মামলায় অধিকতর তদন্তের জন্য ডিবিতে স্থানান্তর করা হয়েছে। একইসাথে মামলা যথাসময়ে না নেওয়ায় মোহনপুর থানার ওসি আবুল হোসেনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে ডিআইজি ও পুলিশ সুপারের কার্যালয় থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটি আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

আরও পড়ুন- অপরাধীকে শাস্তি দিলেই তো মান সম্মান ফেরত পাব না : আত্মহত্যার আগে চিরকুটে স্কুলছাত্রী


শর্টলিংকঃ