শিবগঞ্জে শো-রুম থেকে স্মার্টফোন নিয়ে পালালো বিজিবি!


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে বিজিবি সদস্যদের বিরুদ্ধে একটি শোরুম থেকে ৫০টি স্মার্ট মোবাইল ফোন জোর করে নিয়ে যাওয়ার অভিযোগে উঠেছে। সোমবার (২০ মে) দুপুর ২টার দিকে কানসাট গোপালনগর মোড়ে অবস্থিত ‘কেএস টেলিকম’ নামে একটি মোবাইল ফোনের শো-রুমে এ ঘটনা ঘটে।

তবে ঘটনার সময় তিন ব্যক্তির পোশাকের উপর নাম লেখা দেখা যায়নি। ঘটনার পর সন্ধ্যায় দোকানের মালিক কবিরুল ইসলাম বিজিবির তিন সদস্যের নামে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শোরুমের মালিক কবিরুল ইসলাম জানান, দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র পোশাক পরিহিত তিন ব্যক্তি একটি মোটরসাইকেল যোগে তার দোকানে আসে। তারা দোকানে থাকা মোবাইল ফোনগুলো হাতে নিয়ে দেখতে থাকেন। বিভিন্ন অপ্রাসঙ্গিক কথাবার্তা বলতে থাকেন।

বিষয়টি দোকানের মালিক শিবগঞ্জ থানার ওসিকে জানাতে কল করলে বিজিবি সদস্যরা তার হাত থেকে মোবাইল কেড়ে নেয়। দোকানের কর্মচারী রুবেল প্রতিবাদ করলে তাকে ধাক্কা মেরে ফেলে দেয়। এ সময় প্রতিবাদ করলে তারা মোবাইলগুলো আটক করে কারদন্ড দেওয়ারও হুমকি দেন।

পরে তারা ৫০টি স্মার্ট মোবাইল ফোন নিয়ে মোটরসাইকেলে চেপে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনার সময় সিসি টিভির ফুটেজে একজন বিজিবির পোশাক পরিহিত ব্যক্তিকে দোকানের ভেতরের শো-কেজ থেকে মোবাইল ফোনগুলো নামাতে দেখা গেছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মো. মশিউর রহমান বিজিবি’র তিন সদস্যের বিরুদ্ধে জিডিরি বিষয়টি স্বীকার করে বলেন, ‘আমরা বিষয়টি তদন্ত করছি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।’

জানতে চাইলে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, ‘মৌখিকভাবে ঘটনাটি জানার পরে ওই তিনজন বিজিবি সদস্যকে ব্যাটালিয়নে ডেকেছি। তারা শিবগঞ্জ উপজেলার মনোহরপুর ক্যাম্পে কর্মরত রয়েছে। তাদের বিরুদ্ধে যদি অভিযোগ প্রমাণিত হয়, তবে অবশই বিজিবির আইনে ব্যবস্থা নেয়া হবে।’

অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার আরো বলেন, ‘কিছু চোরাকারবারীরা ষড়যন্ত্রমূলকভাবে একটি বাহিনীর সুনামক্ষুন্ন ও মনবল নষ্ট করতেও এ ধরনের অপপ্রচার চালাতে পারে। সেটিও তদন্ত করা হবে।’ তবে ওই সদস্যদের নাম পরিচয় জানান নি তিনি।


শর্টলিংকঃ