চকবাজারে নিহতদের স্মরণে রাবিতে মমবাতি প্রজ্জ্বালন


রাবি প্রতিনিধি :

ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের স্মরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের ‘অদম্য-৬২ ব্যাচ’। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতি ফলকে এ কর্মসূচি পালিত হয়।

চকবাজার ট্রাজেডিতে নিহতদের স্মরণে রাবিতে মমবাতি প্রজ্জ্বালন

পরে তারা নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশে বক্তারা অবিলম্বে কেমিক্যালের সকল গোডাউন অন্য জায়গায় সরিয়ে নেওয়ার জন্য গোডাউন মালিকদের প্রতি আহ্বান জানান।

শিক্ষার্থীরা বলেন, ঢাকার চকবাজারের মর্মান্তিক ঘটনায় সারাদেশ শোকাহত। দেশের জনগণ আগুনের উৎস এবং ভবিষ্যতে এর থেকে প্রতিকার দেখতে চায়। দায়ীদের শাস্তি দেখতে চায়।

চকবাজার ট্রাজেডিতে নিহতদের স্মরণে রাবিতে মমবাতি প্রজ্জ্বালন

তারা আরও বলেন, একজন মন্ত্রী বলেছেন- ঘটনাস্থলে নাকি কোনো রাসায়নিক ছিল না। কিন্তু সংবাদমাধ্যম থেকে আমরা ভিন্ন তথ্য পাচ্ছি। ঘটনার পর ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টে শত শত ড্রামে ও বস্তায় দাহ্য পদার্থ পাওয়া গেছে। অগ্নিকান্ড নিয়ে রাজনীতি না করে অগ্নিদগ্ধ মানুষের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন অদম্য-৬২ ব্যাচের মঈন উদ্দিন, মোল্লাহ মোহাম্মদ সাঈদ, আবু তাহির, মোখলেছুর রহমান, মিলন রহমান, আসাদুজ্জামান রাব্বিসহ অর্ধশত শিক্ষার্থীরা।


শর্টলিংকঃ