চাঁপাইয়ে হত্যা মামলায় এক ব্যক্তির ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন


নিজস্ব প্রতিবদেক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় শামসুদ্দিন টগর হত্যা মামলার বিচার শেষে একজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মামলার অপর চার আসামির যাবজ্জীবন এবং তিন জনের দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে সাজাপ্রাপ্ত আসামিদের অর্থদন্ডও করা হয়।

দণ্ডপ্রাপ্তদের জেলহাজতে নিয়ে যায় পুলিশ

তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার্জশিটভুক্ত অন্য ১২ আসামিকে বেকসুর খালাস দেন আদালাত। বুধবার (২০ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এই দণ্ডাদেশ প্রদান করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন- পূর্বজগত গ্রামের আবুল কালাম আজাদের ছেলে রবিউল ওরফে রবু (২৫)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- নওগাঁর নেয়ামতপুর উপজেলার মঙ্গলতারা গ্রামের কাদের (২৭), শামসুল (৩০), শাম মোহাম্মদ (৫৭), আপেল (২০)।

দুই বছরের দন্ডপ্রাপ্তরা হচ্ছেন- মঙ্গলতারা গ্রামের এনামুল হক (৪৬) ও শরিফ (২৫), পুর্বজগত গ্রামের আইনাল হক (৩৫)।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা বেগম জানান, ২০১৩ সালের ২২ জানুয়ারি জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়ি ফেরার পথে শামসুদ্দিন টগরকে আসামিরা লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মারাত্মকভাবে আহত করে।

পরদিন ভোর ৬টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ওই দিনই নিহতের ভাই জমশেদ আলী বাদি হয়ে গোমস্তাপুর থানায় ২১ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।


শর্টলিংকঃ