জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানের নিবন্ধন শুরু হচ্ছে আজ


নিজস্ব প্রতিবেদক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সর্বসাধারণের উপস্থিতির সুযোগ দিতে অনলাইনে নিবন্ধনের আহ্বান জানানো হয়েছে।

Mujib

আজ সোমবার দুপুর ৩টা থেকে অনলাইন নিবন্ধন শুরু হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।তিনি বলেছেন, পরের দিন মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত নিবন্ধন চলবে। প্রয়োজনে সময়সীমা বাড়ানো হতে পারে।

রোববার বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট ভবন মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কথা বলা হয়েছে। উদযাপন কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে ছিলেন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার আরিফুজ্জামান নূরনবী প্রমুখ।

ড. কামাল নাসের বলেন, আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন পুরনো বিমানবন্দর তেজগাঁও থেকে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষে বিকাল ৫টায় ক্ষণগণনা শুরু হবে। সেদিন প্রতীকীভাবে তেজগাঁও বিমানবন্দরে স্বদেশ প্রত্যাবর্তনের আবহ তৈরি করা হবে। অনুষ্ঠানে সর্বসাধারণের অংশগ্রহণ করতে অনলাইন নিবন্ধনের ব্যবস্থা করা হয়েছে।

এ জন্য www.event.mujib100.gov.bd তে ডিজিটাল নিবন্ধন ফরমে আবেদনকারীর নাম, জাতীয় পরিচয়পত্রের নম্বর, মোবাইল নম্বর, ই-মেইল ঠিকানা পূরণ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। সফলভাবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে মেইলে-ই কপি যাবে। সেটি প্রিন্ট দিয়ে অনুষ্ঠানে প্রবেশের সময় সঙ্গে আনতে হবে বলে জানান কমিটির সদস্য সচিব ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফারহাদ।


শর্টলিংকঃ