জাবিতে ইবি খেলোয়াড়দের মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি


নিজস্ব প্রতিবেদক, ইবি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হ্যান্ডবল খেলোয়াড়দের মাথায় পিস্তল ঠেকিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা প্রাণনাশের হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার (৭ এপ্রিল) বিকেলে জাবি হ্যান্ডবল দলের সাথে ইবির নির্ধারিত সেমি ফাইনালের আগে অনুশীলনের সময় এ  হুমকি দেওয়া হয়।

ইবির ক্রীড়া বিভাগের প্রধান ড. মো. সোহেল এই অভিযোগ করেন বলেন, জাবির ২০-২৫ জন শিক্ষার্থী এসে ইবির কয়েকজন খেলোয়াড়কে মাঠের এক পাশে ডেকে নেয়। সেখানে তারা মাথায় পিস্তল ঠেকিয়ে না খেলার জন্য হুমকি দেয়।

জানা যায়, জাবির মাঠে তাদের সাথে নির্ধারিত সেমিফাইনালে খেলার লক্ষ্যে বিকেল ৩টায় মাঠে উপস্থিত হয়ে অনুশীলন শুরু করে ইবি হ্যান্ডবল টিম। ইবি খেলোয়াড়দের ভাষ্যমতে, অনুশীলন শুরুর ১০ মিনিটের মধ্যেই জাবির বেশ কয়েকজন শিক্ষার্থী এসে তাদের খেলতে নিষেধ করে চলে যায়।

তবে খেলোয়াড়রা অনুশীলন চালিয়ে যেতে থাকে। এর মিনিট ৫/৭ মিনিট পরে ২০-২৫ জন এসে ইবি টিমের অধিনায়ক আশিক খান এবং বিকেএসপির খেলোড়ার ইমনের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে মেরে ফেলার হুমকি দেয়। এসময় জাবির শিক্ষার্থীরা বলেন, ‘এখানে তোরা খেলতে পারবি না। আর যদিও মাঠে নামিস, তবে না খেলে দাঁড়িয়ে থাকবি।’

পরে ইবির খেলোয়াড়রা হুমকির বিষয়টি টিমের দায়িত্বে থাকা শাহ্ আলম কচিকে জানান। তিনি ঘটনাস্থলে এসে সংশ্লিষ্টদের অবহিত করলে খেলা স্থগিত করা হয়। পরে জাবি থেকে বের হয়ে যাওয়ার সময় হুমকিদাতারা আবারও ইবির খেলোয়াড়দের ধাওয়া করে।

তবে এঘটনায় কেউ আহত হয়নি। এ ঘটনার সাথে জড়িতরা সবাই জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী বলে শনাক্ত করেতে পেরেছেন এমন দাবি ইবি দলের খেলোয়াড়দের।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া বিভাগের প্রধান ড. মো. সোহেল বলেন, ‘ঘটনা শুনে আমি উর্ধ্বতন মহলকে অবহিত করেছি। তারা আজকের খেলা স্থগিত করেছেন। আর ভেন্যুও পরিবর্তনের বিষয়ে কথা চলছে।’

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ে কোন অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই বেশ কয়েকটি আন্তঃবিশ্ববিদ্যালয় ইভেন্ট শেষ করেছি। অথচ আমাদের খেলোয়াড়রা বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে গিয়ে হেনস্থার শিকার হয়েছেন। আর আজকের ঘটনাটি একেবারেই অনভিপ্রেত। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করবো এবং এর প্রতিকার চাইবো।’


শর্টলিংকঃ