ডাকসু নেতৃবৃন্দকে গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ


ইউএনভি ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নব-নির্বাচিত ছাত্রপ্রতিনিধিদের শনিবার (১৪ মার্চ) গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ডাকসু ও হল সংসদের ২৫৯ জন নির্বাচিত ছাত্র প্রতিনিধি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

২৮ বছর পর ডাকসু নির্বাচন হয় ১১ মার্চ। এই নির্বাচনে কেন্দ্রীয় ছাত্রসংসদের ২৫ জন ছাত্র প্রতিনিধির মধ্যে ছাত্রলীগ থেকে জিএস-এজিএসসহ ২৩ জন নির্বাচিত হয়।

এর বাইরে ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন নির্বাচিত হয়। এই দুজনই কোটা সংস্কার আন্দোলনে গড়ে উঠা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা।

বিশ্ববিদ্যালয়ের ১৮টির হলের ছাত্রদের ভোটে নির্বাচিত হয়েছে ২৩৪ জন ছাত্র প্রতিনিধি। এর মধ্যে ১২ টিতে ছাত্রলীগের প্রার্থীরা সহ-সভাপতি (ভিপি) পদে ও বাকি ছয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়।

আর সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ টিতে ছাত্রলীগ ও বাকি চারটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়। এর মধ্যে ছাত্রীদের পাঁচ হলের চারটিতে ভিপি ও তিনটিতে জিএস পদে জয়ী হয় স্বতন্ত্র প্রার্থীরা।

ডাকসু‘র নব নির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘ প্রধানমন্ত্রী শনিবার বিকাল ৪টার দিকে ডাকসু ও হল সংসদে নির্বাচিত ছাত্রপ্রতিনিধিদের ডেকেছেন।’

প্রধানমন্ত্রীর দৈনন্দিন কর্মসূচি অনুযায়ী শনিবার সরকারি ছুটির দিন বিকেলে ছাত্রনেতাদের সঙ্গে সময় কাটাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডাকসুর নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতে পুরো বিকেল জুড়ে নিজের বিভিন্ন রাজনৈতিক অভিজ্ঞতা শেয়ার ও ভবিষ্যৎ দিক নির্দেশনা দিতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডাকসুর নবনির্বাচিত এজিএস সাদ্দাম হোসাইন বলেন, ডাকসু’র ভিপিসহ বিভিন্ন হলে ছাত্রলীগের প্যানেলের বাইরে থেকে যারা স্বতন্ত্র বা অন্য প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন তাদেরকেও প্রধানমন্ত্রীর আমন্ত্রণ ছাত্রলীগের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হবে। তারা যাবে কিনা- সে সিদ্ধান্ত তাদের বিষয়।


শর্টলিংকঃ