ঢাকায় নামতে পারেনি রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ‘ইউএসবাংলা’


নিজস্ব প্রতিবেদক:

ঢাকায় খারাপ আবহাওয়ার কারণে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার প্লেন শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি। এছাড়া একই কারণে ঢাকা অভিমুখী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেনও বর্তমানে রাজশাহী শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে অবস্থান করছে। বর্তমানে আবহাওয়া উন্নতির আশায় শাহ মখদুম বিমান বন্দরে এই দুইটি প্লেন আটকে রয়েছে। এতে যাত্রীরা বিড়ম্বনায় পড়েছেন।

জানতে চাইলে রাজশাহী শাহ মখদুম (রহ.) বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান ইউনিভার্সাল২৪নিউজকে জানান, রোববার (৩১ মার্চ) বিকেল ৫টায় রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দর থেকে ইউএস-বাংলার অভ্যন্তরীণ রুটের ওই প্লেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় ঢাকা পৌঁছার পরও নামতে পারেনি। শেষ পর্যন্ত ঢাকা আন্তর্জাতিক শাহজালাল (রহ.) বিমানবন্দরে ল্যান্ড লাইন থেকে ফিরে প্রায় এক ঘণ্টা আকাশে উড়ে সন্ধ্যা ৬টার দিকে রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে ফেরত এসেছে।

একই কারণে রাজশাহী থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে পারেনি বলেও জানান বিমানবন্দরের ব্যবস্থাপক। এই প্লেন যাত্রী নিয়ে বিকেল ৪টা ২০ মিনিটে ঢাকা থেকে রাজশাহী যায়।

এটি বিকেল পৌনে ৫টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। আর ইউএস-বাংলা বিকেল সাড়ে ৪টায় রাজশাহীতে গিয়ে আবার বিকেল ৫টায় ঢাকার উদ্দেশে ছেড়ে গিয়েছিল। যেটি সন্ধ্যা ৬টায় ফেরত এসেছে শাহ মখদুমে।

তবে আবহাওয়ার উন্নতি হলেই যে কোন সময় পর্যায়ক্রমে এই দুইটি প্লেন রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা রয়েছে। এখন পর্যন্ত ইউএস বাংলা ও বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে তাকে এমন তথ্যই জানানো হয়েছে বলে উল্লেখ করেন বিমানবন্দরের ব্যবস্থাপক


শর্টলিংকঃ