পুলিশী হয়রানির প্রতিবাদে বানেশ্বরে মহাসড়ক অবরোধ


মাহফুজুর রহমান তুহিন, বানেশ্বর :
পুলিশী হয়রানির অভিযোগে পুঠিয়ার বানেশ্বরে ট্রাক মালিক সমিতির নেতাকর্মীরা রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন। রবিবার দুপুর পৌনে তিনটার দিকে উপজেলার বানেশ্বর পেট্রোল পাম্পের কাছে এ ঘটনা ঘটে।

বানেশ্বরে মহাসড়কে ট্রাক মালিক সমিতির নেতাকর্মীদের অবস্থান

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রবিবার দুপুর ২টার দিকে পুঠিয়া ট্রাফিক পুলিশের সার্জেন্ট আতিক ও টিআই রায়হান মোটরসাইকেল ট্রাক, বাসের বৈধ কাজপত্র দেখতে শুরু করেন। এ সময় রাজশাহী থেকে পুঠিয়াগামী একটি ট্রাক (নং- ঢাকা মেট্রো ট-২০৩৭৪৩) কে সার্জেন্ট আতিক থামতে সিগনাল দিলে ট্রাক ড্রাইভার ট্রাকটি না থামিয়ে দ্রুত সেখান থেকে পালিয়ে যায়।

তবে সার্জেন্ট আতিক তার মোটরসাইকেল নিয়ে ট্রাকটিকে ধাওয়া দেন। এসময়  শিবপুর বাজার এলাকায়  ট্রাকটি ফেলে পালানোর চেষ্টা করলে ড্রাইভার রাকিবুলকে আটক করে তিনি মারধর করেন বলে অভিযোগ ওঠে।

এ খবর ছড়িয়ে পড়লে বানেশ্বর ট্রাক মালিক সমিতির নেতাকর্মীরা প্রায় ২০মিনিট মহাসড়ক অবরোধ করে এবং পুলিশের গাড়ির কাগজপত্র যাচাইয়ের নামে হয়রানির প্রতিবাদ করেন। এতে মহাসড়কের দুই পার্শ্বে শত শত গাড়ির যানজটের সৃষ্টি হয়।

পরে খবর পেয়ে পুঠিয়া থানার এসপি সার্কেল গোলাম মোস্তফা সাইদ ও পুঠিয়া থানার ওসি শাকিল উদ্দিন আহম্মেদ ঘটনাস্থলে ছুটে যান। ট্রাক মালিক সমিতির নেতাদের সঙ্গে সমঝোতা হওয়ার পর অবরোধ তুলে নেয়া হয়। এরপরই যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এব্যাপারে পুঠিয়া থানার ওসি শাকিল উদ্দিন আহম্মেদ জানান, ট্রাফিক সিগন্যাল না মানায় ট্রাকের চালককে আটক করা হয়েছিল। এনিয়ে মালিক সমিতির নেতাদের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়। পরে তা সমাধান হয়ে গেছে।


শর্টলিংকঃ