ঢাকা থেকে পালিয়ে আসা করোনা রোগীর কান্ড


শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী :

ঢাকা থেকে পালিয়ে রাজশাহী ফিরে মিথ্যা তথ্য দিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন করোনা পজেটিভ এক রোগী। ঢাকার ফার্মগেট এলাকায় একটি ঔষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি ছিলেন ৩৫ বছরের ওই ব্যক্তি। তার গ্রামের বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নে। বর্তমানে রাজশাহীর খ্রিষ্টান মিশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সংক্রমিত ব্যক্তি রাতে এ্যাম্বুলেন্স যোগে এসে প্রথমে রাজশাহীতে আশ্রয় নেন। এসময় তার পরিবারের লোকজন গতকাল শুক্রবার (১ মে) সকাল ৯ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ৩৯ নম্বর ওয়ার্ডে ভর্তি করে। হাসপাতালে ভর্তির সময় তিনি করোনা পজিটিভ এমন তথ্য গোপন করা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক রোগীর শরীরে করোনা উপসর্গ দেখতে পেলে তাকে খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে পাঠিয়ে দেন।

রাত ১২ টা কর্তব্যরত চিকিৎসক ডাঃ সুরোজের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ঢাকা থেকে পালিয়ে আশা যুবক তার করোনা পজেটিভ সেটা পরে সে স্বীকার করেছে। তবে কোন এসএমএস বা রিপোর্ট দেখাতে পারেনি। তবে আইসোলেশন ওয়ার্ডে নিরাপদে আছেন । তার মধ্যে নানা ধরনের আতঙ্ক সৃষ্টি হওয়ায় ভর্তি হতে এসেও মিথ্যা তথ্য দেন।

পরিবার সূত্রে জানা গেছে, ২২ এপ্রিল শরীরে সর্দি, জ্বর ও কাশি দেখা দিলে তিনি নিজেই ২৭ এপ্রিল ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনার লক্ষণ আছে কি না-তার নমুনা পরীক্ষা করান। এতে ২৮ এপ্রিল রিপোর্টে আসে তার করোনা পজোটিভ। এই অবস্থায় ঢাকা থেকে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাতে পালিয়ে রাজশাহী ফেরেন তিনি।


শর্টলিংকঃ