দুই দফা দাবীতে তৃতীয়দিনে গড়ালো বাকাসস’র কর্মবিরতি


নিজস্ব প্রতিবেদক :

দুই দফা দাবিতে তৃতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছেন সরকারী বিভিন্ন কার্যালয়ের কর্মচারীরা। সকাল ৯ টায় কর্মচারীরা অফিসে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন। তবে এ সময় ভোগান্তিতে পড়েন সেবা নিতে আসা জনসাধারণ। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে সারাদেশেই এ কর্মসুচি পালন করা হচ্ছে।

রাজশাহী বিভাগীয় কমিশনার অফিসের কর্মচারীদের কর্মবিরতি

বুধবার রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, সকল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মচারীরা কর্মবিরতি পালন করেন। তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন বৈষম্য দূরীকরণের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে কর্মবিরতি পালন করেন তারা।

এর আগে গত ১৬ জানুয়ারি রাজশাহী জেলা প্রশাসককে তাঁদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের জন্য কর্মবিরতিসহ কেন্দ্রীয়ভাবে গৃহিত বিভিন্ন কর্মসূচি দাখিল করে কর্মচারীরা। তারা জানান, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদের বেতনস্কেল ও পদনাম পরিবর্তনের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) দীর্ঘদিন ধরে এই আন্দোলন করে আসছে।

বাকাসাস’র উদ্যোগে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারীদের কর্মবিরতি

বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী, সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে মর্মে কর্মচারীগণ জানান। এ বিষয়ে ঊধ্বর্তন কর্তৃপক্ষ নানা প্রকার আশ্বাস প্রদান করলেও কোন দাবি দাওয়া বাস্তবায়নের কোন অগ্রগতি না হওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কঠোর আন্দোলনের ডাক দিয়েছে।

রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কর্মবিরতি

বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১৩তম গ্রেডের অফিস সুপার, সিএ কাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারি হিসাবরক্ষক ও উচ্চমান সহকারীদের দশম গ্রেডের প্রশাসনিক কর্মকর্তা পদে এবং ১৬তম গ্রেডের অফিস সহকারী ও সমপদধারীদের ১১তম গ্রেডের সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে উন্নীত করার দাবিতে এই আন্দোলন চলছে।


শর্টলিংকঃ