দুর্গাপুরে ১৯টি মন্ডপের মধ্যে ৭টি ঝুকিপূর্ণ


রাজশাহীর দুর্গাপুর উপজেলায় ১৯টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে। ১৯টি পূজা মন্ডপের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাত্র ৩টি মন্ডপ অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হলেও উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে ৭টি মন্ডপ অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

 

 

অধিক গুরুত্বপূর্ণ মন্ডপ গুলোর মধ্যে রয়েছে, পুরানতাহিরপুর দূর্গামন্দির, কয়ামাজমপুর সরকার পাড়া দূর্গামন্দির, দাওকান্দি দূর্গামন্দির, কয়ামাজমপুর চকপাড়া দূর্গামন্দির, আড়ইল পূজা মন্ডপ, গুণাজীপাড়া দূর্গামন্দির, গুণাজীপাড়া অস্থায়ী দূর্গামন্দির ও সূখানদিঘী দূর্গামন্দির। কম গুরুত্বপুর্ন মন্দির গুলোর মধ্যে রয়েছে দুর্গাপুর হিন্দুপাড়া দূর্গামন্দির, জয়কৃষ্ণপুর ঋষিপাড়া দূর্গামন্দির, নান্দিগ্রাম উত্তরপাড়া দূর্গামন্দির, রঘুনাথপুর শেখপাড়া দূর্গামন্দির ও বেলঘরিয়া দূর্গামন্দির। এছাড়া নান্দোপাড়া, নান্দিগ্রাম, যুগীশো-(১), যুগীশো-(২) বর্দ্ধনপুর ও জয়কৃষ্ণপুর দূর্গামন্দির সাধারণ হিসেবে উল্লেখ করা হয়েছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিণয় সরকার জানান, দেশের বিরাজমান পরিবেশ পরিস্থিতির বিষয়টি মাথায় রেখে পূজা মন্ডপ গুলো অধিক গুরুত্বপূর্ণ, কম গুরুত্বপূর্ণ ও সাধারণ ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। সে হিসেবে প্রতিটি মন্ডপে নিরাপত্তা নিশ্চিতের জন্য থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কাছে অনুরোধ করা হয়েছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বাণু কণা জানান, হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা। তাদের উৎসবে যেন ভাটা না পড়ে সে জন্য প্রতিটি মন্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় থাকবে। পাশাপাশি স্থানীয় স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। পাশাপাশি আইন শৃংখলা পরিস্থিতি মনিটরিং করতে কন্ট্রোলরুম খোলা থাকবে।


শর্টলিংকঃ