দ্রুত রাকসু ভোট চাই `রাকসু আন্দোলন মঞ্চ’


রাবি সংবাদদাতা :

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বরাবর স্মারকলিপি দিয়েছেন রাকসু আন্দোলন মঞ্চ। রোববার দুপুরে উপাচার্যের পক্ষে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া স্মারকলিপিটি গ্রহণ করেন।

দ্রুত রাকসু নির্বাচনের দাবিতে উপাচার্য বরাবর রাকসু আন্দোলন মঞ্চের স্মারকলিপি।

এসময় উপস্থিত ছিলেন রাকসু আন্দোলন মঞ্চের নির্বাহী সমন্বয়ক মো. শরীফ, যুগ্ম আহ্বায়ক মাহমুদ সাকি, রাশেদ রিমন, কার্যনির্বাহী সদস্য মাসুদুর রহমান প্রমূখ। তারা স্মারকলিপিতে কয়েকটি প্রস্তাবনা উল্লেখ করেন।

প্রস্তাবনাগুলো হলো- ক্যাম্পাসে মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল ও উদার গণতান্ত্রিক ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত করতে হবে, রাকসু নির্বাচনের তারিখ বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডারে অন্তর্ভুক্ত, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচন, নির্বাচনকালীন ভোটকেন্দ্র একাডেমিক ভবনে বা বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে স্থাপন, কেন্দ্রগুলোকে সিসি ক্যামেরার আওতায় রাখতে হবে।

এছাড়াও নিরপেক্ষে শিক্ষক্ষকদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ, সাবেক রাকসু প্রতিনিধিদের সমন্বয়ে পরিবেশ পরিষদ গঠন, নির্ধারিত রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট ও ছাত্র প্রতিনিধি নিশ্চিত করে সিনেট পূর্ণাঙ্গভাবে কার্যকর করা, আবাসিক হলে পলিটিক্যাল ব্লক নিষিদ্ধ ও বৈধ শিক্ষার্থীদের সিট নিশ্চিত করা, ক্রিয়াশীল সংগঠনগুলোর মতামতের ভিত্তিতে রাকসুর গঠনতন্ত্র সংশোধন করে নির্বাচনের তফসিল ও তারিখ ঘোষণা করারা দাবি জানান তারা।

জানতে চাইলে অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বলেন, ‘শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনও ইতিবাচক। আশা করছি শীঘ্রই রাকসু নির্বাচন হবে।’


শর্টলিংকঃ