পাবনায় কৃষকলীগ নেতার খুনিদের বিচার দাবি


নিজস্ব প্রতিবেদক, পাবনা:

পাবনার চরশিব রামপুরে কৃষক লীগ নেতা খায়রুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার দুপুরে প্রেসক্লাবের সামনে ‘চরশিবরামপুর এলাকাবাসী’র ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

কৃষকলীগ নেতা খায়রুল হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

মানববন্ধনে বক্তৃতা করেন নিহতের স্ত্রী শিরিন খাতুন, ভাই আমিরুল ইসলাম, জিয়ারুল ইসলাম, চাচাতো ভাই ইউপি সদস্য নুরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান সুইট, শরিফুল ইসলাম, আনোয়ারুল ইসলাম প্রমূখ।

কর্মসূচিতে বক্তারা বলেন, একমাস খানেক আগে ওয়ার্ডে মাদক ও সন্ত্রাস বিরোধী কমিটি গঠন করা হয়। সেই কমিটিতে সদস্য ছিলেন খায়রুল। কমিটি গঠনের পর থেকেই তার প্রতি ক্ষুব্ধ ছিল স্থানীয়রা মাদক ব্যবসায়ীরা। মাদক ব্যবাসায়ীদের দৌরাত্ম ঠেকাতে প্রশাসনকে সব সময় সহযোগিতা করতেন খায়রুল। এজন্য তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সেখানে দ্বিতীয় দফা মানববন্ধন করে। পরে তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে খায়রুল হত্যার বিচার দাবি করে স্মারকলিপি দেয়।

জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি চর শিবরামপুর এলাকায় খায়রুলা ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। নিহত খায়রুল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সদস্য ছিলেন। তিনি নির্মাণসামগ্রী সরবরাহর ব্যবসা করতেন। পাশাপাশি মহল্লায় মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে ভূমিকা রাখছিলেন। ফলে স্থানীয় একটি চক্র দীর্ঘদিন ধরে তাঁর ওপর ক্ষিপ্ত ছিল।


শর্টলিংকঃ