পাবনায় চার মাসে ১৭ খুন


পাবনা সংবাদদাতা:

খুন, হত্যা, অপহরণ, ছুরিকাঘাত, ছিনতাই, চুরিসহ বিভিন্ন অপকর্মের কারণে পাবনায় চরম আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। গত ৪ মাসে জেলার ১১ থানায় পূর্ববিরোধ, আধিপত্য বিস্তার ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রাণ গেছে ১৭ জনের। গুলিবিদ্ধ, ছুরিকাঘাত, ধারালো অস্ত্রাঘাত, লাঠির আঘাতসহ নানা ঘটনায় প্রায় ২শ জন আহত হয়েছেন।

দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে নিহত আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম।

তথ্যমতেচলতি বছরের ফেব্রুয়ারিতে ১০ দিনে ৩ জনজানুয়ারিতে ৪ জন এবং ডিসেম্বরে ৬ জন ও নভেম্বরে ৪ জন মিলে ১৭ জন খুন হয়েছেন।

এদিকে, একের পর এক খুনের ঘটনায় শঙ্কিত পাবনাবাসী। জেলা পুলিশের তথ্যমতেগত ১০০ দিনের ব্যবধানে এ জেলায় ১৭ জন খুনের শিকার হওয়ায় মামলাও হয়েছে ১৭ টি। আর পুলিশ এ সকল মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করতে পেরেছে।

এদিকে র‌্যাবপুলিশ ও সাদাপোষাকের আইনশৃঙ্খলা বাহিনী প্রায়দিনই মাদক উদ্ধারমাদক ব্যবসায়ীকে গ্রেফতারসহ মাদক নির্মূলে কঠোর পদক্ষেপ গ্রহণ করলেও মাদক কেনাবেচামাদক সেবন ক্রমাগত বেড়েই চলেছে।

জানতে চাইলে পাবনা অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, পারিবারিক কলহ ও স্থানীয় আধিপত্য বিস্তারে দ্বন্দ্বের জেরে হত্যাকাণ্ডগুলো ঘটেছে।

‘পুলিশ বিষয়টি গুরুত্বসহকারে দেখছে। বেশ কয়েকটি হত্যার ক্লু উদঘাটনেও সফল হয়েছি আমরা। তাছাড়া হত্যাকান্ডের পরপরই মামলা নিয়ে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে। পাশাপাশি ইতোপূর্বের বিভিন্ন ঘটনায় চিহ্নিত সন্ত্রাসী যারাতাদের ধরতেও চিরুনি অভিযান চলছে’ বলে জানান এই পুলিশ কর্মকর্তা।


শর্টলিংকঃ