পাবনায় নানা আয়োজনে মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন পালিত


নিজস্ব প্রতিবেদক, পাবনা :
পাবনায় নানা আয়োজনে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের ৮৮তম জন্মবার্ষিক পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকালে পাবনা শহরের গোপালপুরস্থ হেমসাগর লেনের মহানায়িকা সুচিত্রা সেনের পৈত্রিক বাড়ি (স্মৃতি সংগ্রহশালায়) তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ তা অগণিত ভক্তরা।
এরপর কেক কেটে আনন্দ প্রকাশ করেন সকলে। আয়োজন করা হয় চিত্রাংকন, কুইজ ও রচনা প্রতিযোগিতার।

পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে মহানায়িকার জীবনের উপর আলোচনা করেন পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম-বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কাজী আতিয়ুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কবি সোহানী হোসেন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদের সহ সভাপতি ডাঃ রামদুলাল ভৌমিক, সাধারন সম্পাদক ড. নরেশ মধুসহ অনেকে।

আলোচনাসভায় বক্তারা দাবী করেন, পৃথিবীতে মানুষই কীর্তি ও কীর্তিমান। এই মানুষই মানুষের মণিকোঠরে পৌঁছাতে পারে। আবার মানুষের মধ্যে থেকেই বিচ্চ্যুত হতে সময় লাগে না। বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রাসেন শুধু পাবনার মেয়ে নয়। তার কারণে পুরো বিশ্ব আজ পাবনাকে চেনে, বাংলাদেশকে চেনে। তিনিই সকল শ্রেণিপেশার মানুষের স্বপ্নের নায়িকা হয়ে মনে গেথে আছেন এবং থাকবেন। তার স্মৃতি ধরে রাখতে যুগোপযোগি পদক্ষেপ গ্রহণ করে তার কীর্তিকে বেঁচে রাখতে আলোচনা সভায় বক্তারা এ দাবী তোলেন।

অনুষ্ঠানে রাজনীতিবিদ, সাংস্কৃতিক কর্মি, আইনজীবী, সাংবাদিকসহ সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ