মুন্সিগঞ্জের ‘নয়াগাঁও’ এ চিরনিদ্রায় শয়িত হবেন সামাদ


ইউএনভি ডেস্ক:

রোববার জোহর নামাজের পর মুন্সিগঞ্জের নয়াগাঁও গ্রামের পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হবে টেলিসামাদকে । তার আগে আজ শনিবার মাগরিবের নামাজের পর রাজধানীর পশ্চিম রাজাবাজার মসজিদে তাঁর প্রথম জানাজা হবে। এরপর এশার নামাজের পর মগবাজারে দ্বিতীয় জানাজা হবে। আগামীকাল বেলা ১১টায় টেলিসামাদের মরদেহ নেওয়া হবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি)। সেখানে তৃতীয় জানাজা হবে। এমনটাই জানালেন তাঁর মেয়ে সোহেলা সামাদ।

তাঁর আসল নাম আবদুস সামাদ। তবে দর্শকদের কাছে ‘টেলিসামাদ’ নামেই তিনি বেশি পরিচিতি পান।১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সিগঞ্জের নয়াগাঁও এলাকায় টেলিসামাদ জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে পরিচালক নজরুল ইসলামের ‘কার বউ’ চলচ্চিত্রে তিনি প্রথম অভিনয় করেন।

চার দশকে প্রায় ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন। টেলিসামাদ শেষ কাজ করেছেন ২০১৫ সালে অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রি’ ছবিতে। তবে তিনি দর্শকদের কাছে ‘পায়ে চলার পথ’ ছবির মাধ্যমে সর্বাধিক জনপ্রিয়তা পান। অভিনয়ের বাইরে অর্ধশতাধিক চলচ্চিত্রে তিনি গান গেয়েছেন।

সবাইকে হাসিয়েছেন যিনি, সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আমি ভালো নেই। আমার খবর কেউ এখন আর নেওয়ার প্রয়োজন মনে করেন না। ঘরে বসেই কেটে যাচ্ছে আমার সময়। এখন কথা বলতেও কষ্ট হয়। দিনের পর দিন অসুস্থ হয়ে ঘরেই দিন কাটছে আমার। বাইরেও তেমন যাওয়া হয় না।’


শর্টলিংকঃ