পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ


নিজস্ব প্রতিবেদক, পাবনা:

পাবনার চাটমোহরে পুলিশের সাথে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধ ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় মাদক ব্যবসায়ী আব্দুল্লাহ ওরফে জাহিদকে (২৮) আটক করেছে পুলিশ। এছাড়া উদ্ধার করা হয়েছে অস্ত্র, গুলি ও মাদক। উভয় পক্ষের গোলাগুলিতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার আনকুটিয়া তাহেরের মোড়ে এই ঘটনা ঘটে। আটক জাহিদ নাটোরের বড়াইগ্রাম উপজেলার চর গোবিন্দপুর গ্রামের মৃত শহিদুল্লাহর ছেলে।

চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার এস এ এম ফজল-ই-খুদা পলাশ জানান, সোমবার সন্ধ্যায় চাটমোহর থেকে জাহিদকে আটক করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে তার কিছু মাদক সংরক্ষিত আছে বলে তথ্য দেয় সে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে জাহিদকে সঙ্গে নিয়ে গভীর রাতে স্থানীয় মথুরাপুর সেন্ট রীটার্স হাইস্কুলের পাশে মাদক উদ্ধারে যায় পুলিশের একটি দল।

এ সময় সেখানে আগে থেকে প্রস্তুত থাকা জাহিদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে অন্য সহযোগীরা পালিয়ে গেলেও বাম পায়ে গুলি লেগে ঘটনাস্থলে পড়ে থাকে জাহিদ। পরে সেখান থেকে একটি রিভলবার, দুই রাউন্ড গুলি ও ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ঘটনায় আহত হয় দুই পুলিশ সদস্য জিল্লুর রহমান ও শহিদুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। অবস্থ গুরুতর হওয়ায় গুলিবিদ্ধ জাহিদকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন জানান, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। আটক আব্দুল্লাহ ওরফে জাহিদ পুলিশের তালিকাভুক্ত কুখ্যাত মাদক ব্যবসায়ীদের একজন। তার বিরুদ্ধে বড়াইগ্রাম থানায় হত্যা, ডাকাতি, মাদক ও অস্ত্র আইনে ১২টি মামলা রয়েছে।


শর্টলিংকঃ