পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের সংস্কার কাজে ব্যাপক অনিয়ম


পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংস্কার কাজে অতি নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার অভিযোগ উঠেছে। এতে করে কাজ শেষ হওয়ার একদিন পরই নতুন প্রাচীর ভেঙ্গে পড়ছে।

স্বাস্থ্য কমপ্লেক্্র সূত্রে জানা গেছে, কমপ্লেক্সের প্রাচীর ও গাড়ি রাখার গ্যারেজসহ কয়েকটি স্থানে সংস্কার কাজ শুরু হয় গত মাসে। এই সংস্কার কাজে ব্যায় ধরা হয়েছে মোট ১৪ লাখ টাকা। আর কাজটি করছেন সিরাজগঞ্জ জেলার ঠিকাদারী প্রতিষ্ঠান জামিল কন্সট্রাশন।

স্বাস্থ্য কমপ্লেক্সের একাধিক কর্মচারী বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানটি কাজের শুরু থেকে অতি নিন্মমাণের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করছে। বিষয়টি আমরা কমপ্লেক্সের কর্মকর্তাকে অবহিত করেছি। কিন্তু কর্মকর্তার অবহেলার কারণে ঠিকাদারের লোকজন দায়সারা কাজ করছে। যার কারণে কাজ শেষ হতে না হতেই প্রাচীর ভেঙ্গে পড়েছে।

এছাড়া ওই প্রাচীরের পিলার সংখ্যাও কম। আর বাকি কাজ গুলোর প্রায় একই অবস্থা। তবে জামিল কন্সট্রাশনের কর্ণধর রফিকুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন বর্ষা মৌসুম চলছে। এর মধ্যে যে স্থানে প্রাচীর নির্মাণ করা হয়েছে সেখানে গভীর পানি। তার ওপর প্রাচীরের ওজন ও বৃষ্টিপাতের কারণে সে স্থানটি ধসে গেছে। তবে ওই স্থানে পুনরায় সংস্কার করা হবে। এ

ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমা আকতার বলেন, ওই কাজের বিষয়টি আমরা জানি। এটা আমাদের প্রকৌশলী এসে তদন্ত করেছেন। তার প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।


শর্টলিংকঃ