প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা


নিজস্ব প্রতিবেদক :

উপজেলা পরিষদ নির্বাচনে রাজশাহী জেলার আটটি উপজেলার চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক পেয়েই আজ থেকে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। বুধবার  সকালে উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন।

 

রাজশাহী জেলার ৮ উপজেলার প্রার্থীতা প্রত্যাহারের শেষে এবার ৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩০ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ১৮ জন প্রার্থী।

এদিকে, চেয়ারম্যান পদে মোহনপুর উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী আব্দুস সালাম ও বাঘা উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী লায়েব উদ্দিন লাভলু বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় গোদাগাড়ীতে সুফিয়া খাতুন, মোহনপুরে সানজীদা রহমান ও বাগমারায় নাছিমা আক্তার জয়ী হয়েছেন।

আগামী ১০ মার্চ রাজশাহী জেলার ৮টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজশাহীর ৮টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৬, ভাইস-চেয়ারম্যান পদে ৩৭ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদের প্রার্থী ২৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

এদের মধ্যে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জনের বাতিল হয়। এদের মধ্যে ১০ জন প্রার্থীতা ফিরে পেতে আপিল করেন। আপিলেও তাদের প্রার্থীতা বাতিল করা হয়।

রাজশাহী উপজেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, আজ থেকেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। প্রার্থীর আচরণবিধি মেনে চলছেন কী না তা দেখার জন্য প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। কোথাও  নির্বাচনী আচরণবিধি মানা না হলে ব্যবস্থা নেয়া হবে।


শর্টলিংকঃ