বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী কলেজে বিজয় দিবস উদযাপন


মেহেদী হাসান:

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে  রাজশাহী কলেজে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল থেকেই র‌্যালি, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, মানব স্মৃতিশোধ নির্মাণ, প্রীতি ফুটবল ম্যাচসহ আড়ম্বর আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।

বিজয় দিবস উপলক্ষে রাজশাহী কলেজের বর্ণাঢ্য র‌্যালি

এদিন সকাল ৯টায় কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান ও উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেকের নেতৃত্বে কলেজের কামারুজ্জামান চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। নগরীর আলুপট্টি মোড় দিয়ে ঘুরে শোভাযাত্রাটি পুনরায় কলেজ শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়। সেখানে কলেজ প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, বিএনসিসি’র গার্ড অব অনার প্রদান ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

অধ্যক্ষ ও উপাধ্যক্ষের সঙ্গে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটিসহ কলেজের অন্যান্য সংগঠন ও শিক্ষক-শিক্ষার্থীরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর্যালেও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

 

কলেজের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিজয় ফুল গ্যালারি এবং রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ।

 

এরপরে কলেজ মাঠে উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের অংশগ্রহনে তৈরী করা হয় মানব স্মৃতিশোধ। এর আগে বছরগুলোতে মানব শহীদ মিনার ও মানব পতাকা তৈরী করেছিল দেশের সেরা কলেজটি। সন্ধ্যায় বিজয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

র‌্যালিতে কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার, বাংলা বিভাগের প্রফেসর ড. ইব্রাহিম আলী, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা, ব্যবস্থাপনা বিভাগের প্রধান প্রফেসর ড. সিরাজ উদ্দিন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাম্যসাথি ভৌমিক, উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শাহানারা খাতুনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহীতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ব্যাপক কর্মসূচি হাতে নেয়। বিজয় দিবসের প্রথম প্রহরেই বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রাজশাহী মহানগরীর শহীদ মিনারগুলোতে মানুষের ঢল নামে। রাত ১২টা ১ মিনিটে মহানগরীর ভুবন মোহন পার্ক, রাজশাহী কলেজ শহীদ মিনার, রাজশাহী কোর্ট শহীদ মিনার, রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মিনারসহ অন্য শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সংগঠন।

 


শর্টলিংকঃ