বাংলাদেশের উত্থান ও অর্জন বিস্ময়কর: মেয়র


ইউএন ডেস্ক নিউজ:

প্রধান অতিথির বক্তৃতা করছেন মেয়র খায়রুজ্জামান লিটন।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, উন্নত সোনার বাংলা গড়ার স্বপ্নে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন এদেশের মানুষ। দেশ স্বাধীন হওয়ার পর নানা ষড়যন্ত্রের যাতাকলে পড়েছিল দেশ। এসব কিছুর মধ্যে বাংলাদেশের বর্তমান উত্থান বিশাল অর্জন, বিস্ময়কর ও হিংসা করার মতো।

বুধবার বিকেলে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলা-২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার রাজশাহী (বিসিএসআইআর) উদ্যোগে গত ২১ জানুয়ারি এ মেলা শুরু হয়েছিল।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে দ্রুত গতিতে উন্নয়ন হচ্ছে। জীবনযাত্রার মান আগের যেকোন তুলনায় অনেক বেশি উন্নত। আগামী ১০ বছরে বাংলাদেশ বিশ্বের অন্যতম ধনী দেশে পরিণত হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, গর্বের বিষয় আমাদের সন্তানেরা এগিয়ে যাচ্ছে। তথ্য ও প্রযুক্তির বিষয়ে তারা অনেক এগিয়ে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। তোমাদের মধ্য থেকে হয়তো কেউ আগামী দিনের রাষ্ট্রনায়ক, কেউ বড় বিজ্ঞানী, কেউ সরকারি কর্মকর্তা হবে। তোমরা সুনাগরিক হিসেবে বড় হও-এই আমাদের কামনা।

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার রাজশাহী পরিচালক ওবাইদুল হক হেলালীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম শেখ। সঞ্চালনায় ছিলেন সিনিয়র সায়েন্টিফিক অফিসার জামিলুর রহমান।

অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন মেয়র খায়রুজ্জামান লিটন। তিন দিনব্যাপী এ মেলায় নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী অংশ নেয়।#


শর্টলিংকঃ