বেতন বন্ধ রাখায় জেট এয়ারওয়েজের পাইলটদের ধর্মঘট


সারাদুনিয়া ডেস্ক:

জেট এয়ারওয়েজের এক হাজারের বেশি পাইলট এবং প্রকৌশলী রোববার (১৪ এপ্রিল) মধ্যরাত থেকে সংস্থাটির প্লেন আর উড়াবে না বলে ঘোষণা দিয়েছে। জাতীয় বৈমানিক সমবায় সংঘের এক সিনিয়র কর্মকর্তা ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে আগামীকাল সোমবার (১৫ এপ্রিল) একসাথে বসে এই বিষয়ে একটি সঠিক সিদ্ধান্ত নেবে এই জেট এয়ারওয়েজের পাইলট ও প্রকৌশলীরা।

জাতীয় বৈমানিক সমবায় সংঘের প্রধান ক্যাপ্টেন করন শর্মা বলেন, ‘আজ মধ্যরাত থেকে জেট এয়ারওয়েজের প্লেন উড্ডয়ন বন্ধ হবে। আগামীকাল পাইলটরা মিটিং করবে।’

গত তিন মাস ধরে পাইলট ও ক্রুদের বেতন বকেয়া পরিশোধ করছে উড়োজাহাজ সংস্থাটির কর্তৃপক্ষ। এই বিষয়ে সরকারকে পদক্ষেপ নিতেও আহ্বান জানান এই কর্মকর্তা।

করন চোপড়া জানান, তিন মাস বেতন না পেলেও শুধুমাত্র জেট এয়ারওয়েজকে মাথা তুলে দাঁড়ানোর সুযোগ করে দিতেই পাইলট ও প্রকৌশলীরা কাজ করে গেছেন। কিন্তু এতে কোন সমাধান না হলে তারা এবার পাইলটরা আর প্লেন উড্ডয়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন।

এতে ২০ হাজারের বেশি কর্মকর্তা ও কর্মচারী চাকরিচ্যুত হতে পারেন। তবে এটি বর্তমানে নির্বাচনী ইস্যুতে রূপান্তরিত হয়েছে বলে জানিয়েছেন বিমানের এ কর্মকর্তা।

এদিকে গত কয়েক সপ্তাহে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করেছে। ফ্লাইট বাতিলে প্রায় ৩৫০০ কোটি রুপির ব্যবসা থেকে বঞ্চিত হয়েছে বিমান পরিষেবা প্রতিষ্ঠানটি।

এর আগে ২৬ মার্চ চরম সংকটের মুখে থাকা জেট এয়ারওয়েজকে বাঁচাতে কোম্পানির বোর্ড অফ ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়ালেন এয়ারওয়েজটির প্রতিষ্ঠাতা নরেশ গোয়েল এবং তার স্ত্রী অনিতা গোয়েল।

দীর্ঘদিন আর্থিক ঋণ মেটাতে না পারা, আর্থিক সমস্যা, কর্মীদের বেতন বকেয়া, বিভিন্ন দিক থেকে রীতিমতো কোণঠাসা হচ্ছিল বিমান পরিষেবা সংস্থা জেট এয়ারওয়েজ।


শর্টলিংকঃ